সাভারের বলিয়াপুরে বাস ও ট্রাক সংঘর্ষে গর্ভবতী এক নারী গবেষকসহ ৪ জন নিহত

প্রকাশিত: ১০:৪০ অপরাহ্ণ , জুন ৫, ২০২২

রোববার (৫ জুন) সকাল ৯টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের হেমায়েতপুরের বলিয়াপুর এলাকায় এ ঘটনা ঘটে।

সাভারের বলিয়াপুর এলাকায় বাস ও ট্রাক সংঘর্ষে গর্ভবতী এক নারী গবেষকসহ ৪ জন নিহত হয়েছেন। এসময় আহত হয়েছেন আরও ৩০ জন।

রোববার (৫ জুন) সকাল ৯টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের হেমায়েতপুরের বলিয়াপুর এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৩৫ তম আবর্তনের বায়োকেমিস্ট্রি বিভাগের মোহাম্মদ আরিফুজ্জামান, ৪১ তম আবর্তনের পদার্থ বিজ্ঞান বিভাগের পূজা সরকার ও বুয়েটের সাবেক শিক্ষার্থী প্রকৌশলী কাউসার আহমেদ রাব্বি। নিহত আরেকজন তাদের বহনকারী বাসের চালক রাজিব হোসেন।

নিহতরা সবাই আশুলিয়ার বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনে কর্মরত ছিলেন।

প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস জানায়, সকালে ঢাকা-আরিচা মহাসড়কের বলিয়াপুর এলাকায় ইউটার্নে একটি যাত্রীবাহী বাস টার্ন নেওয়ার জন্য ঘুরছিল। এ সময় গরু বোঝাই একটি ঢাকাগামী ট্রাক বাসটির পেছনে ধাক্কা দেয়। পরে বাসটির সামনের অংশ নবীনগরগামী লেনে বের হয়ে গেলে ঢাকা থেকে আসা দ্রুতগামী বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের একটি স্টাফবাহী বাসকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলে একজন ও হাসপাতালে তিন জন মারা যান।

সাভার এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালের সুপারভাইজার ইউসুফ হোসেন বলেন, আমাদের এখানে অনেক অ‌্যাক্সিডেন্ট’র রোগী এসেছেন। এর মধ্যে চার জন মারা গেছে। আরও ২০-২৫ জনকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের টেকনিক্যাল অফিসার আতিকুর রহমান বলেন, সড়ক দুর্ঘটনায় প্রতিষ্ঠানের চারজন নিহত হয়েছেন। এর মধ্যে নিহত বৈজ্ঞানিক কর্মকর্তা পূজা সরকার ছয় মাসের অন্তঃসত্ত্বা ছিলেন।

সাভার হাইওয়ে থানার পরিদর্শক (ওসি) আতিকুর রহমান বলেন, এখন পর্যন্ত চার জন নিহতের খবর পেয়েছি। একজন নারী ও দুজন পুরুষ। তারা পরমাণু গবেষণাতে কাজ করতেন।

Loading