কুমিল্লায় দশ হাজার পিস ইয়াবাসহ সাংবাদিক আটক

প্রকাশিত: ৬:৫৫ অপরাহ্ণ , মে ১৩, ২০২২

ট্রাস্ট নিউজ ২৪ নামের একটি অনলাইন পোর্টালের কথিত এক সাংবাদিককে দশ হাজার ৫০ পিস ইয়াবা সহ গ্রেফতার করেছে র‍্যাব -১১, সিপিসি-২ এর একটি অভিযানিক দল।

শুক্রবার (১৩মে) সকালে র‍্যাব -১১, সিপিসি-২ এর একটি অভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে কুমিল্লার সদর দক্ষিন থানার পদুয়ার বাজার বিশ্বরােড এলাকা থেকে মটরসাইকেলের এয়ার ফিল্টারের ভেতর লুকিয়ে রাখা দশ হাজার ৫০ পিস অক্ষত এবং ২৫ গ্রাম ভাঙ্গা ইয়াবাসহ তাকে গ্রেফতার করা হয়।
অভিযানে মাদক পরিবহন কাজে ব্যবহৃত পালসার কালো রংয়ের মটর সাইকেলটিও জব্দ করা হয়।

র‍্যাব জানায়, কথিত সাংবাদিকের নাম মফিজুল ইসলাম (৩৯)। সে ইয়াবা পাচারকারী চক্রের সদস্য। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সন্দেহ এড়াতে সাংবাদিক পরিচয়কে রক্ষাকবচ হিসেবে ব্যবহার করে আসছে। সে দিনাজপুর জেলার হাকিমপুর থানার সাধুরিয়া গ্রামের মােখলেছুর রহমানের ছেলে।

সংবাদ বিজ্ঞপ্তিতে র‍্যাব-১১, সিপিসি-২, কুমিল্লা কোম্পানী অধিনায়ক মেজর মােহাম্মদ সাকিব হােসেন জানান, ওই কথিত সাংবাদিক ট্রাস্ট নিউজ ২৪ নামের একটি ফিতায় আইডি কার্ড ব্যবহার করতেন। প্রাথমিক অনুসন্ধান ও গ্রেফতারকৃত মাদক ব্যবসায়ীকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে জানায়, দীর্ঘদিন যাবৎ তার ওই মটরসাইকেলে করে সুদুর দিনাজপুর হতে কক্সবাজারে যেয়ে মটর সাইকেলের এয়ারফিল্টারের ভেতর লুকিয়ে ইয়াবা পরিবহন করতাে। মুলত আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দেয়ার জন্যই সে সাংবাদিকতাকে তার পেশার মূল হাতিয়ার হিসেবে ব্যবহার করতাে এবং এই পদ্ধতি অবলম্বন করে সে দেশের বিভিন্ন স্থানে ইয়াবাসহ বিভিন্ন ধরনের মাদকদ্রব্য ক্রয়-বিক্রয় ও সরবরাহ করে আসছিল বলে স্বীকার করে।