আশুলিয়ায় মাদক সেবন থেকে বিরত থাকার চাপ দেয়ায় স্কুল ছাত্রের আত্মহত্যা

প্রকাশিত: ২:৩৬ পূর্বাহ্ণ , এপ্রিল ৯, ২০২২

আশুলিয়ায় মাদক সেবন থেকে বিরত থাকার চাপ দেয়ায় আত্মহত্যা করেছে এক স্কুল শিক্ষার্থী ।
শুক্রবার (৮ এপ্রিল) বিকেলে আশুলিয়া ইউনিয়নের আউকপাড়া এলাকায় এঘটনা ঘটে। নিহত ওই স্কুল ছাত্রের নাম মহন আলী (১৫) । সে ওই এলাকার ইউসুফ আলীর ছেলে এবং বাড়ির পাশে প্রোগেসিভ মডেল স্কুলের অষ্টম শ্রেণী ছাত্র।
আউক পাড়া আদর্শ গ্রাম এর বাস্তহারা সেবা সংঘের সভাপতি আব্দুল হালিম জানান মোহন আলীর পিতা ইউসুফ বাবুর্চি গতকাল (৭ ই এপ্রিল) বলেছিলো আমার ছেলেকে একটু ভয় দেখাতে হবে, যাতে মাদক সেবন থেকে বিরত থাকে তাই তার কথা অনুযায়ী আজ সকালে (৮ ই এপ্রিল ) মোহনকে আমাদের অফিসে হাজির করে সবাই মিলে তাকে মাদক সেবন করে যাতে জীবনটা নষ্ট না করে তা বুঝিয়ে ছিলাম, আর এর পরেও কখনো মাদক সেবন করলে এলাকাবাসী মিলে মারধর করার ভয় দেখিয়েছিলাম । তখন সে আর মাদক সেবন না করার প্রতিজ্ঞা করেও বাসায় গিয়ে অতিরিক্ত মাদক সেবন করে আর তাতে অকাল মৃত্যু ঘটে । এটি অত্যন্ত দুঃখজনক ।

নিহতের বাবা ইউসুফ আলী বাবুর্চি জানান, তার ছেলেকে গতকাল ইয়াবা সেবনের মিথ্যা অভিযোগ তুলে আউকপাড়া এলাকার কয়েকজন ব্যক্তি মারধর করেন। পরে আজ সকালে আবারও আউকপাড়া এলাকার মজিবুর রহমান বিশা ও সাইফুল ইসলাম নামের দুই ব্যক্তি ইয়াবা সেবনের অভিযোগ তুলে একটি ক্লাবে নিয়ে মারধর করেন। এ খবর পেয়ে স্কুল ছাত্রের পরিবার তাদের কাছ থেকে হাত-পা ধরে ছাড়িয়ে বাড়িতে নিয়ে আসে। পরে দুপুরে সে অপমান ও মারধর করার কষ্টে নিজের টিনসেড ঘরে সিলিং ফ্যানের সাথে ঝুলে আত্মহত্যা করে।
এব্যাপারে স্থানীয় ইউপি সদস্য আজাদ হারুন অর রশিদ এর কাছে জানতে চাইলে তিনি জানান মারধর করা হয়েছিল কিনা তা আমার জানা নেই । স্কুল ছাত্র মোহন আত্মহত্যা করেছে খবর পেয়ে ঘটনাস্থলে যাই আর লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠাতে থানা পুলিশকে সহায়তা করি । প্রকৃত ঘটনা কি তা পুলিশ তদন্ত করছে ।
আশুলিয়া থানার এস আই আওয়াল এর মুঠোফোনে মোহন এর মৃত্যুর বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, আমরা সংবাদ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি । মোহনের লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালে প্রেরণ করা হয়েছে । মোহন আত্মহত্যা করেছে নাকি অতিরিক্ত মাদক সেবনে তার মৃত্যু হয়েছে সেটা বলতে পারবো পোস্টমর্ডামের রিপোর্ট পাওয়ার পর ।

বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন আশুলিয়া থানার ওসি এস এম কামরুজ্জামান। এঘটনায় আশুলিয়া থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

Loading