ভোলায় শুল্ক ফাঁকির ২০ কোটি টাকার কাপড়সহ ৮ জন আটক

প্রকাশিত: ৯:০৬ অপরাহ্ণ , এপ্রিল ৩, ২০২২

ঈদ মৌসুম সামনে রেখে শুল্ক ফাঁকি দিয়ে দেশে আনা প্রায় ২০ কোটি টাকার বিদেশি কাপড়সহ আটজনকে আটক করেছে বাংলাদেশ কোস্ট গার্ড।

রোববার (৩ এপ্রিল) কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লে. কমান্ডার আব্দুর রহমান এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে গোপন সংবাদের ভিত্তিতে গত ১ এপ্রিল সকালে কোস্টগার্ড দক্ষিণ জোনের অধীনস্থ বিসিজি বেইস ভোলা কর্তৃক লে. কাজী আল-আমিনের নেতৃত্বে ভোলা সদর উপজেলাধীন মেঘনা নদীর তুলাতুলি সংলগ্ন এলাকায় বিশেষ অভিযান চালানো হয়।

অভিযানে নদী এলাকায় একটি বাল্কহেড তল্লাশি করে শুল্ক ফাঁকি দিয়ে আনা ২১ হাজার ৭৭৩ পিস উন্নতমানের বিদেশি শাড়ি, লেহেঙ্গা ও থ্রি-পিস জব্দ করা হয়। যেগুলোর আনুমানিক বাজারমূল্য ২০ কোটি টাকা।

এ সময় বাল্কহেডে থাকা আট পাচারকারীকে আটক করা হয়। আটকরা হলেন নারায়ণগঞ্জের সোনারগাঁও থানার পশ্চিম চর হুগলা গ্রামের মৃত কাদের ফরাজির ছেল মো. শহীদ (৩২), বাগেরহাট জেলার মোড়েলগঞ্জ থানার গোসিয়াখালী গ্রামের ফজলুল হকের ছেলে মো. মফিজুল ইসলাম (৪২), ঢাকা ডেমরার মো. শামসুদ্দিন মিজির ছেলে মো. ইসমাইল (৪২), বাগেরহাট হাটের রামপালের কালিকা বাড়ী গ্রামের মো. রুমান হাওলাদার (৩৫), ফরিদপুর জেলার নগরকান্দা থানার সুতার কান্দা এলাকার বাসিন্দা মেরান মিয়ার ছেল মো. আলী মিয়া (২৮), মো. বিল্লাল মিয়া (২২), মো. শহীদ মিয়া (৪৫) এবং (৮) মো. জাফর মিয়া (৫২)।

জব্দ করা কাপড়সহ আটক ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য ভোলা সদর থানায় হস্তান্তর করা হয়েছে। মামলার প্রস্তুতি চলছে।

Loading