আশুলিয়ায় মুক্তিযোদ্ধা ও শহিদ পরিবারের সদস্যদের সংবর্ধনা প্রদান

প্রকাশিত: ১১:২৬ অপরাহ্ণ , মার্চ ২৭, ২০২২

২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আশুলিয়া ইউনিয়ন পরিষদ এর উদ্যোগে ৭১ এর বীর মুক্তিযোদ্ধা ও শহিদ পরিবারের সদস্যদেরকে সংবর্ধনা দেয়া হয়েছে।
২৭ মার্চ সকালে আশুলিয়া ইউনিয়ন পরিষদ মিলনায়তনে জাতির সূর্যসন্তানদেরকে এই সংবর্ধনা দেয়া হয়।
অনুষ্ঠানে বীর মুক্তিযোদ্ধা ও শহিদ পরিবারের সদস্যদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন সংবর্ধনা অনুষ্ঠানের প্রধান অতিথি আশুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব শাহাব উদ্দিন মাদবর।
সম্মাননা স্মারক প্রদানের আগে পবিত্র কুরআন থেকে তিলাওয়াত ও শহিদদের স্মরণে ১ মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন এর মাধ্যমে শুরু হয় আলোচনা সভা ও মুক্তিযোদ্ধাদের যুদ্ধকালীন স্মৃতিচারণ অনুষ্ঠান ।
স্বাধীনতার ৫০ বছর পর নিজ ইউনিয়নে সংবর্ধনা পেয়ে সন্তুষ্ট প্রকাশ করেন মুক্তিযুদ্ধারা । এনিয়ে তাঁরা নিজ ইউনিয়নে দুবার সংবর্ধনা পেয়েছেন । আর এই দুইবারই সংবর্ধনার আয়োজন করেন আশুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ শাহাব উদ্দিন মাদবর । তাই মুক্তযোদ্ধাগণ তাদের বক্তব্যে শাহাব উদ্দিন মাদবর এর প্রসংশা করেন এবং ধন্যবাদ জানান ।
আলহাজ্ব শাহাব উদ্দিন মাদবর বলেন, মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সন্তান । মুক্তিযোদ্ধাগণের বিষয়ে কথা বলার যোগ্যতা আমার নেই । আমি অন্তর থেকে শ্রদ্ধা করি । এই সংবর্ধনা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশেই দেয়া হচ্ছে । মাননীয় প্রধানমন্ত্রী হলেন বঙ্গবন্ধু কন্যা তাই তিনি মুক্তিযোদ্ধাদের সম্মান করেন । মুক্তিযোদ্ধাদের জীবন মান উন্নয়নে সার্বিক সহযোগিতা করেন । তাহার নির্দেশে আমিও আমার সাধ্যমত জাতির শ্রেষ্ঠ সন্তানদের পাশে থাকার চেষ্টা করি ।
সামানে আশুলিয়া ইউনিয়নে সারা সাভার উপজেলার মুক্তিযোদ্ধাদেরকেও সংবর্ধনা দেওয়ার ঘোষণা দেন আশুলিয়া ইউনিয়ন পরিষদের দুই দুইবারের নির্বাচিত নৌকা প্রতীকের চেয়ারম্যান আলহাজ্ব শাহাব উদ্দিন মাদবর । এসময় তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য সবার কাছে দোয়া চান তিনি ।
পরে সকল বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বীর শহীদদের আত্মার মাগফিরাত এবং যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহিদ পরিবারের সদস্যদের মঙ্গল কামনায় বিশেষ মোনাজাত এর মধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে ।

ঢাকা জেলা উত্তর স্বেচ্ছাসেবক লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক খোরশেদ মাদবর আলমগীর এর সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আশুলিয়ার ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোঃ কাজিম উদ্দিন ।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আশুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আমজাদ হোসেন সরকার ও ইউপি সদস্য মোঃ রুহুল আমিন মন্ডল সহ পরিষদের মেম্বার গণ উপস্থিত ছিলেন ।

Loading