ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলবে, প্রধানমন্ত্রীর নির্দেশ: ওবায়দুল কাদের

প্রকাশিত: ৭:৩৭ অপরাহ্ণ , মে ২০, ২০২৪

ঢাকায় মহানগরীতে ব্যাটারিচালিত রিকশা বন্ধের সিদ্ধান্ত বাতিল করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (২০ মে) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে ওলামা লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সমাবেশে এ তথ্য জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের জানান, ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলবে। তবে ২২টি মহাসড়কে অটোরিকশা চলাচল বন্ধ থাকবে। নিম্নআয়ের মানুষের কথা মাথায় রেখে ব্যাটারিচালিত অটোরিকশা চালু রাখার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। মন্ত্রিসভা বৈঠকে এমন নির্দেশনা দিয়েছেন তিনি।

ওলামা লীগের কমিটির প্রসঙ্গ টেনে তিনি বলেন, ইসলাম ধর্মের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বঙ্গবন্ধু যা করেছ অন্যরা কেউ তা করেনি। ওলামা লীগে অনেকে সাম্প্রদায়িক বক্তব্য দিয়েছে, যা আশা করিনি। দলের মধ্যে বিভেদ-কলহ চাই না। কমিটিতে সত্যিকারের আলেম থাকবে, টাউট-বাটপার যেন না আসে তা দেখতে হবে। ধর্ম ব্যবসায়ী, চাঁদাবাজদের দলে ঠাঁই নেই।

ওবায়দুল কাদের বলেন, গাজীপুরে কমিটি না দিয়ে সম্মেলন কেন, শৃঙ্খলা বিরোধী কাজ করলে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে। ৪-৫ জনের কমিটি চাই না, মশারির মধ্যে মশারি টাঙানো যাবে না। লীগের সঙ্গে কাজ করতে হলে বঙ্গবন্ধুর আদর্শ মেনে চলতে হবে। শৃঙ্খলা মেনে চলতে হবে। দলের ভাবমূর্তি নষ্ট করলে কাউকে ছাড় নয়।

বিএনপির সমালোচনা করে তিনি বলেন, দেশকে মগের মুল্লুক বানিয়েছিল বিএনপি, ৬২ হাজার নেতাকর্মীদের জেলে রেখেছিল। চোখ বেঁধে কারাগারে নেয়া হয়েছিল। টেনেহিঁচড়ে কোর্টে হাজির করেছিল

Loading