কুবিতে অর্থনীতি বিভাগের নবীন বরণ ও প্রবীণ বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত

প্রকাশিত: ৯:৫৬ অপরাহ্ণ , মার্চ ১৫, ২০২২

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) অর্থনীতি বিভাগের ১৪, ১৫ তম ব্যাচের নবীন বরণ এবং ৯ম ও ১০ম ব্যাচের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৫ মার্চ) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের পার্শ্ববর্তী ম্যাজিক প্যারাডাইস পার্ক কনফারেন্স রুমে অর্থনীতি ক্লাবের সভাপতি নবীন কুন্ড সভাপতিত্বে অনুষ্ঠানটি শুরু হয়।

এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ. এফ. এম. আবদুল মঈন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন এন. এম রবিউল আউয়াল চৌধুরী, কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো. আসাদুজ্জামান এবং অর্থনীতি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মো. আমিনুল ইসলাম আখন্দ। এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অর্থনীতি বিভাগের শিক্ষকবৃন্দ।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক আসাদুজ্জামান সিকদার। তিনি বলেন , আমি বিদায়ী শিক্ষার্থীদেরকে দেশ ও দেশের উন্নয়নে কাজ করতে আহবান করবো। জীবনে সকল বাঁধা পেরিয়ে তোমরা সফল হও। বিশ্ববিদ্যালয়ের মান অক্ষুণ্ণ রেখে তোমরা বিশ্ববিদ্যালয়কে প্রতিনিধিত্ব করবে এই আশা করছি।

সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন এন. এম রবিউল আউয়াল চৌধুরী বলেন, আমি নবীনদের ফুলেল শুভেচ্ছা জানাচ্ছি এবং যারা বিদায় নিচ্ছেন তাদের সফলতা কামনা করছি। আমি বিদায়ী শিক্ষার্থীদেরকে বলবো আপনারা নিজেদের কে একজন অর্থনীতিবিদ এবং দেশের অর্থনীতি সেক্টরে অবদান রাখতে নিজেরকে যোগ্য হিসেবে গড়ে তুলতে হবে এবং বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার জন্য কাজ করতে হবে।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. এ. এফ. এম. আবদুল মঈন বলেন, আমি নবীনদের শুভেচ্ছা জানাচ্ছি। যারা অনেক স্বপ্ন নিয়ে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছে। বিদায়ী শিক্ষার্থীদের আমি বলবো বিশ্ববিদ্যালয় কখনো কাউকে চিরদিনের জন্য বিদায় দেয় না। আমি আশা করবো তোমরা সমস্ত ক্ষেত্রে তোমাদের সততা, মেধা এবং প্রতিভার সাথে দায়িত্ব পালন করবে এবং পরিবারের স্বপ্ন পূরণ করতে চেষ্টা করবে। দেশের অর্থনীতিকে এগিয়ে নিতে তোদের পড়াশোনার পাশাপাশি গবেষণায়ও অবদান রাখতে হবে। সেইসাথে, পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক এবং বন্ধুদেরকে সাথে সুসম্পর্ক বজায় রাখবে।

বিদায়ী শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন মোঃ মেহেদী হাসান। তিনি বলেন, বিশ্ববিদ্যালয় থেকে আমরা সাময়িক বিদায় নিলেও ক্যাম্পাসের প্রতি আমাদের আবেগ, ভালোবাসা কখনো কমবে না।

Loading