কোাভিড শনাক্তের হার আরও কমেছে

প্রকাশিত: ৫:৪৫ অপরাহ্ণ , মার্চ ২, ২০২২

ত একদিনে দেশে করোনাভাইরাসে নতুন করে শনাক্তের হার কমেছে। মৃত্যুর হার অপরিবর্তিত রয়েছে। গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ৭৩২ জন। মারা গেছেন ৮ জন।

বুধবার (২ মার্চ) স্বাস্থ্য অধিদফতর থেকে এ তথ্য জানানো হয়।

অধিদফতর জানায়, দেশে এখন পর্যন্ত কোভিডে মোট শনাক্ত হলেন ১৯ লাখ ৪৫ হাজার ১০৮ জন। মারা গেছেন ২৯ হাজার ৫৩ জন। পরীক্ষার বিপরীতে রোগী শনাক্তের হার তিন দশমিক ২২ শতাংশ।

আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ২২ হাজার ৭২৭টি। নমুনা পরীক্ষা হয়েছে ২২ হাজার ৭১৬টি। করোনাতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন চার হাজার ৮২৪ জন। তাদের নিয়ে দেশে এখন পর্যন্ত মোট ১৮ লাখ ২৬ হাজার ৯৪৯ জন সুস্থ হয়েছেন।

দেশে এখন পর্যন্ত কোভিডের মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৩৪ লাখ ৪৭ হাজার ৮৭২টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৮৯ লাখ ৮২ হাজার ৪৯৮টি আর বেসরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৪৪ লাখ ৬৫ হাজার ৩৭৪টি।

দেশে এখন পর্যন্ত রোগী শনাক্তের হার ১৪ দশমিক ৪৬ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৩ দশমিক ৯৩ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৪৯ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া আটজনের মধ্যে পুরুষ তিন জন আর নারী পাঁচ জন। দেশে এখন পর্যন্ত কোভিডে মোট পুরুষ মারা গেলেন ১৮ হাজার ৫৪৯ জন আর নারী মারা গেলেন ১০ হাজার ৫০৪ জন।

Loading