‘নারীর সমতা নিশ্চিত করতে হবে’

প্রকাশিত: ৪:৪৪ অপরাহ্ণ , মার্চ ২, ২০২২

সারা বিশ্বে নারীরা বর্তমানে অনেক বেশি অগ্রগামী কেননা তারা তাদের নিজস্ব অবস্থান প্রতিটি ক্ষেত্রেই করে নিয়েছেন। শিক্ষা, মেধা ও দক্ষতা সুসংহত করে নারীর সমতা নিশ্চিত করা প্রয়োজন বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ এবং বাঘ বাংলা এন্টারটেইনমেন্টের উদ্যোগে রাজধানীর একটি হোটেলে ‘অপরাজিতা ২০২২’ সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালে যুক্ত হয়ে তিনি এমন কথা বলেন। এসময়, মুক্তিযুদ্ধ ক্যাটাগরিতে রোকেয়া কবীর, ভাষা-সাহিত্য ক্যাটাগরিতে কথাসাহিত্যিক নাসরীন জাহান, শিল্প-সংস্কৃতিতে কনক চাঁপা চাকমা, উদ্যোক্তা নারী হিসেবে বিজিএমইএ’র সাবেক সভাপতি রুবানা হক, বিনোদন ক্যাটাগরিতে অভিনয় শিল্পী অপি করিম, তথ্যপ্রযুক্তিতে ডা. তানজিবা রহমান, তৃণমূলের আলোকিত নারী হিসেবে মিলন চিসিম এবং খেলায় জাতীয় নারী ক্রিকেট দলের খেলোয়াড় সালমা খাতুনকে ‘অপরাজিতা ২০২২’ সম্মাননা প্রদান করা হয়।

স্পিকার শিরিন বলেন, রাজনীতির শীর্ষ অবস্থানগুলোতে আজ নারীদের ক্ষমতায়ন দৃশ্যমান, যার মধ্যে অন্যতম নেতৃত্ব আমাদের দেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বাংলাদেশের নারীদের এগিয়ে নেওয়ার ক্ষেত্রে অবদান রেখে চলেছেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেহের আফরোজ চুমকি এমপি বক্তব্য রাখেন।

Loading