শনাক্ত দুই হাজারের নিচে, মৃত্যু ২১

প্রকাশিত: ৬:০৬ অপরাহ্ণ , ফেব্রুয়ারি ২০, ২০২২

দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা কমে এসেছে। গত ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা কমে দুই হাজারের নিচে এসেছে। গত একদিনে শনাক্ত হয়েছেন ১ হাজার ৯৮৭ জন। আর মারা গেছেন ২১ জন।

রোববার (২০ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদফতর থেকে পাঠানো বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতর জানায়, এখন পর্যন্ত সরকারি হিসেবে করোনায় মোট শনাক্ত ১৯ লাখ ৩৩ হাজার ২৯১ জন। মারা গেছেন ২৮ হাজার ৯৬৫ জন। আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৯ হাজার ২৫২ জন। তাদের নিয়ে মোট সুস্থ ১৭ লাখ ৫৪ হাজার ৫৮৪ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা সংগৃহীত হয়েছে ২৫ হাজার ৪১১টি আর পরীক্ষা হয়েছে ২৫ হাজার ৪০৫টি। মোট নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৩২ লাখ আট হাজার ৮৬৭টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা হয়েছে ৮৮ লাখ ৬৯ হাজার ৩১টি আর বেসরকারি ব্যবস্থাপনায় ৪৩ লাখ ৩৯ হাজার ৮৩৬টি।

গত ২৪ ঘণ্টায় করোনায় শনাক্তের হার সাত দশমিক ৮২ শতাংশ। এখন পর্যন্ত শনাক্তের গড় হার ১৪ দশমিক ৬৪ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৭৬ শতাংশ আর শনাক্ত বিবেচনায় মৃত্যুহার এক দশমিক ৫০ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২১ জনের মধ্যে পুরুষ ১৪ জন আর নারী সাত জন। এখন পর্যন্ত মোট পুরুষ মারা গেলেন ১৮ হাজার ৪৯৯ জন। নারী ১০ হাজার ৪৬৬ জন।

বয়স বিবেচনায় ৭১-৮০ বছরের মধ্যে আছেন আট জন, ৬১-৭০ বছরের মধ্যে ছয় জন, ৮১-৯০ বছরের দুই জন, ৯১-১০০, ২১-৩০, ৩১-৪০, ৪১-৫০ এবং ৫১-৬০ বছরের মধ্যে মারা গেছেন একজন।

Loading