মৃত্যু আরও ৩৪, শনাক্ত ৪৭৪৬

প্রকাশিত: ৭:০২ অপরাহ্ণ , ফেব্রুয়ারি ১৫, ২০২২

দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে মৃত্যু ও শনাক্ত বেড়েছে। ভাইরাসটিতে আরও ৩৪ জনের মৃত্যু হয়েছে। নতুন করে ভাইরাসটি শনাক্ত হয়েছে চার হাজার ৭৪৬ জনের শরীরে। মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৮ হাজার ৮৭২ জনে। আর মোট শনাক্ত হয়েছেন ১৯ লাখ ১৯ হাজার ১০২ জন।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) বিকালে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

এর আগের ২৪ ঘণ্টায় করোনায় মারা গিয়েছিলেন ১৯ জন। আর শনাক্ত হয়েছিলেন চার হাজার ৬৯২ জন।স্বাস্থ্য অধিদপ্তর জানায়, গত ২৪ ঘণ্টায় ৩৪ হাজার ৪৫৮টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৩.৭৭ শতাংশ। গত এক দিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ১১ হাজার ৪১৭ জন। মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৭ লাখ তিন হাজার ৩০৯ জন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মারা যাওয়া ৩৪ জনের মধ্যে পুরুষ ২১ জন, নারী ১৩ জন। এর মধ্যে ঢাকা বিভাগের ২১ জন, চট্টগ্রাম বিভাগের দুইজন, রাজশাহী বিভাগের একজন, খুলনা বিভাগের দুইজন, বরিশাল বিভাগের চারজন, সিলেট বিভাগের দুইজন, রংপুর বিভাগের দুইজন। গত এক দিনে ময়মনসিংহ বিভাগে কেউ মারা যাননি।

২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় প্রথম মৃত্যুর খবর আসে। গত বছরের ২০ নভেম্বর দেশে প্রথমবারের মতো এবং ৯ ডিসেম্বর দ্বিতীয়বারের মতো করোনাভাইরাসে মৃত্যুহীন দিন দেখে বাংলাদেশ। এছাড়া বাকি সব দিনই মৃত্যু দেখেছে বাংলাদেশ।

করোনাভাইরাসের নতুন ধরন অতি সংক্রামক ওমিক্রনের কারণে গত ডিসেম্বরের শেষ দিক থেকে বাড়তে থাকে শনাক্তের সংখ্যা। শুরুতে মৃত্যুর সংখ্যা কম থাকলেও পরবর্তী সময়ে তাও হু হু করে বাড়তে থাকে। করোনাভাইরাসের এই তৃতীয় ঢেউয়ে এক দিনে ৪৩ জনের মৃত্যু এবং ১৫ হাজারের বেশি শনাক্ত দেখেছে বাংলাদেশ। তবে গত কয়েক দিন ধরে শনাক্তের নিম্নগতি লক্ষ্য করা যাচ্ছে। তবে মৃত্যু উঠানামা করছে।

Loading