৩ বছরে মন্ত্রিসভার ৯০ শতাংশ সিদ্ধান্ত বাস্তবায়িত

প্রকাশিত: ৬:০৪ অপরাহ্ণ , ফেব্রুয়ারি ৭, ২০২২

২০১৯ সালের জানুয়ারি থেকে ২০২১ সালের ডিসেম্বর পর্যন্ত গত তিন বছরে মন্ত্রিসভার প্রায় ৯০ শতাংশ সিদ্ধান্ত বাস্তবায়িত হয়েছে এবং অবশিষ্ট সিদ্ধান্তগুলো বাস্তবায়িত হচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

সোমবার মন্ত্রিসভার বৈঠকে পেশকৃত এক প্রতিবেদনে বলা হয়েছে, এই সময়ের মধ্যে মন্ত্রিসভায় মোট ৬৮৯টি সিদ্ধান্ত নেয়া হয়েছে। এর মধ্যে ৬১৫টি সিদ্ধান্ত বাস্তবায়িত হয়েছে এবং আরো ৭৪টি সিদ্ধান্ত বাস্তবায়িত হচ্ছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সভায় সভাপতিত্ব করেন। তিনি তার সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি এবং সংশ্লিষ্ট অন্যান্যরা বাংলাদেশ সচিবালয় থেকে সভায় অংশ নেন

বৈঠকের পর সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের ব্রিফিংকালে বলেন, ‘গত তিন বছরে মন্ত্রিসভার সিদ্ধান্তের বাস্তবায়নের হার ৮৯.২৬ শতাংশ।

২০১৯ সালের মন্ত্রিসভায় নেয়া ২৫৮টি সিদ্ধান্তের মধ্যে ২৫১টির (৯৭.২৯%) সিদ্ধান্ত বাস্তবায়িত হয়েছে, ২০২০ সালে ২৫১টি সিদ্ধান্তের মধ্যে ২৩২টি (৯২.৪৩%) সিদ্ধান্ত বাস্তবায়িত হয়েছে এবং ২০২১সালে মন্ত্রিসভা গৃহীত ১৮০টি সিদ্ধান্তের মধ্যে ১৩২টি (৭৩.৩৩%) সিদ্ধান্ত বাস্তবায়িত হয়েছে।

অক্টোরব ২০২১ থেকে ডিসেম্বর ২০২১ পর্যন্ত মন্ত্রিসভায় ৫৬টি সিদ্ধান্ত নেয়া হয়েছে। এদের মধ্যে ৩৪টি সিদ্ধান্ত ইতোমধ্যেই বাস্তবায়িত হয়েছে এবং অবশিষ্ট ২২টি সিদ্ধান্ত এখন বাস্তবায়িত হচ্ছে।

সূত্র: বাসস

Loading