সাভারে যাত্রীবেশে অটোরিকশা ছিনতাইকারী চক্রের ৪ সদস্য আটক

প্রকাশিত: ২:৩৫ পূর্বাহ্ণ , জানুয়ারি ১৭, ২০২২

ঢাকার সাভারে অভিযান চালিয়ে অটোরিকশা ছিনতাইকারী চক্রের চার সদস্যকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪)। এসময় উদ্ধার করা হয়েছে একটি অটোরিকশা।

রোববার (১৬ জানুয়ারি) দুপুরে র‌্যাব-৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ সাজেদুল ইসলাম সজলের পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে চক্রটিকে আটকের বিষয়টি নিশ্চিত করা হয়। এরআগে শনিবার পূর্ব রাজাসনের বিরুলিয়া রোড এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে র‌্যাব।

আটককৃতরা হলেন- নড়াইল জেলার মো. পারভেজ শেখ (২৮), রংপুর জেলার আল-আমিন (২২), জয়পুরহাট জেলার মো. আজাহার আলী (৪৩) ও ফরিদপুর জেলার মো. মাহতাব (৪২)।

বিজ্ঞপ্তিতে র‌্যাব-৪ জানায়, ১২ জানুয়ারীর এক অভিযোগের ভিত্তিতে র‌্যাবের গোয়েন্দা দল সাভারের পূর্ব রাজাসন বিরুলিয়া রোডস্থ এলাকায় অভিযান চালিয়ে অটোরিকশা ছিনতাইকারী চক্রের চার সদস্যকে আটক করে। তখন চক্রটির কাছ থেকে উদ্ধার করা হয় একটি অটোরিকশা, চারটি মোবাইল সেট এবং নগদ ৭শ’ টাকা।

র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা জানিয়েছে, তারা সংঘবদ্ধ ছিনতাইকারী চক্রের সাথে জড়িত। তারা যাত্রীর ছদ্মবেশে রিকশা ভাড়া করে নীরব স্থানে গিয়ে চেতনা নাশক ঔষধ দিয়ে চালককে অচেতন করে ছিনতাই এর কাজ করতো। পরে তারা গাড়ীর মালিকের মোবাইল নম্বর সংগ্রহ করে গাড়ী ফেরত দেওয়ার কথা বলে বিকাশে টাকা দাবী করতো।

এ চক্রটি দীর্ঘদিন যাবত ঢাকা, মানিকগঞ্জ, গাজীপুরসহ ঢাকার নিকটবর্তী বিভিন্ন স্থানে গিয়ে অটোরিকশা, সিএনজি ও প্রাইভেটকার ছিনতাই করে আসছিলো। অধিকাংশ সময় এই দুর্ধর্ষ চক্রটি ধারালো অস্ত্রের ভয়ভীতি দেখিয়ে সাধারন ও নিরীহ পথচারীদের আটক করে টাকা-পয়সাসহ বিভিন্ন ধরনের মালামালও ছিনতাই করে আসছিলো বলে জানিয়েছে র‌্যাব।

Loading