এইচবি এভিয়েশনের সনদ পেলেন ৭০ প্রশিক্ষণার্থী

প্রকাশিত: ১০:২৬ পূর্বাহ্ণ , জানুয়ারি ৯, ২০২২

এয়ারটিকেটিং এর উপর কারিগরি শিক্ষা প্রদান করার জন্য এইচ বি এভিয়েশন ট্রেনিং সেন্টারকে অনুমোদন দিয়েছে বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ড।

এই উপলক্ষে এইচ বি এভিয়েশন ট্রেনিং সেন্টারের পক্ষ থেকে প্রতিষ্ঠানটির কার্যক্রম নিয়ে শুক্রবার (৭ জানুয়ারি ২০২২ ইং) রাজধানীর একটি অভিজাত হোটেলে সেমিনার অনুষ্ঠিত হয়। আয়োজিত অনুষ্ঠানে বেশ কিছু গণমাধ্যমের উপস্থিতিতে মূল কি-নোট উপস্থাপন করেন প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা জনাব যাকি এস, বারী।

কারিগরি শিক্ষা বোর্ড এর প্রতি ধন্যবাদ জ্ঞাপন করে তিনি বলেন “এভিয়েশন সেক্টরের জন্য এইচ বি এভিয়েশন ট্রেনিং সেন্টার প্রতি নিয়ত সঠিক ও সময় উপযোগী প্রশিক্ষনের মাধ্যমে তরুন জনগোষ্ঠীকে দক্ষ করে গড়ে তুলছে। আর এখন কারিগরি শিক্ষা বোর্ড এর অনুমোদন পাওয়ায় এইচ বি এভিয়েশন ট্রেনিং সেন্টার থেকে শিক্ষার্থীগন ৬ মাসের সরকারি ডিপ্লোমা কোর্স করে এবং যারা এয়ারটিকেটিং এজেন্সির সত্বাধিকারী /কর্মী রয়েছেন, যাদের কোন সার্টিফিকেট নেই তারাও শর্ট আরপিএল কোর্স এর মাধ্যমে কারিগরি শিক্ষা বোর্ড এর সার্টিফিকেট পেতে পারেন।

উক্ত অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ বেতার এর এডিশনাল ডিরেক্টর জনাব সাদাত জাহিদ, নাসা থেকে ট্রেনিং প্রাপ্ত সার্টিফাইড প্রথম বাংলাদেশী ও বাংলাদেশ ইনোভেশন ফোরাম এর প্রতিষ্ঠাতা জনাব আরিফুল হক অপু, জিডিএস সফটওয়্যার ট্রাভেলপোর্ট বাংলাদেশ, সেইবার বাংলাদেশ, এ্যামাডিউস বাংলাদেশ এর প্রধান কর্মকর্তা বৃন্দ, বিমান বাংলাদেশ সহ বিভিন্ন এয়ারলাইন্স এর গুরুত্বপূর্ন ব্যক্তিবর্গ ও ট্রেনিং সেন্টারের প্রশিক্ষকগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
উপস্থিত অতিথিগণ তাদের বক্তব্যে এইচ বি এভিয়েশন এর এমন কার্যক্রম কে সাধুবাদ জানান ও ভূয়সী প্রশংসা করেন।

উল্লেখ্য এইচ বি এভিয়েশন ট্রেনিং সেন্টার যাত্রা শুরু করে ২০১৭ সালের শেষের দিকে, ইতিমধ্যে প্রতিষ্ঠানটি থেকে সফল ভাবে ৩০টি ব্যাচ এর ৫ শতাধিক শিক্ষার্থীগণ প্রশিক্ষন শেষে বিভিন্ন এয়ারলাইন্স এবং ট্রাভেল এজেন্সিতে কর্মরত আছে।

উক্ত অনুষ্ঠানটিতে ২০২১ সালে সফল ভাবে কোর্স সম্পন্নকারী ৭০ জন শিক্ষার্থীদের মাঝে সার্টিফিকেট এবং ট্রেনিং নিয়ে উদ্যোক্তা হওয়া ২০ জন শিক্ষার্থীকে “স্টার স্টুডেন্ট এ্যাওয়ার্ড” প্রদান করা হয়।

অনুষ্ঠান শেষে এইচ বি এভিয়েশন ট্রেনিং সেন্টার এর প্রশিক্ষকরা গন-মাধ্যম কর্মীদের বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান করেন।

Loading