ফেনীতে রোকেয়া দিবসে জয়িতা সংবর্ধনা

প্রকাশিত: ৭:১৫ অপরাহ্ণ , ডিসেম্বর ৯, ২০২১

ফেনী প্রতিনিধি :
৯ ডিসেম্বর বেগম রোকেয়া দিবস এবং আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ২০২১ উদযাপন উপলক্ষে জেলা প্রশাসন ফেনী, মহিলা বিষয়ক অধিদপ্তর ও জাতীয় মহিলা সংস্থা, ফেনীর যৌথ উদ্যোগে আলোচনা সভা ও জয়িতাদের সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ’র এবারের প্রতিপাদ্য হচ্ছে – নারী নির্যাতন বন্ধ করি ; কমলা রঙের বিশ্ব গড়ি’’
মহিলা বিষয়ক অধিদপ্তরের উপপরিচালক নাছরীন আক্তারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান। বিশেষ অতিথি অতিরিক্ত পুলিশ সুপার বদরুল আলম মোল্লা, সিভিল সার্জন রফিক-উস ছালেহীন এবং জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান খাদিজা আক্তার খানম রুনা। অনুষ্ঠানে অতিথিবৃন্দ বিভিন্ন ক্যাটাগরিতে অবদানের জন্য পাঁচ জন মহীয়সী নারীর মাঝে জয়িতা সম্মাননা ক্রেস্ট এবং বিভিন্ন উপহার সামগ্রী তুলে দেন। জয়িতারা হলেন অর্থনৈতিকভাবে সাফল্যে সোনাগাজী উপজেলার শামীমা আফরোজা,সমাজ উন্নয়নে দাগনভূঁইয়া উপজেলার হোসনে আরা কাউসার, শিক্ষা ও চাকুরী ক্ষেত্রে পরশুরামের সুলতানা আক্তার, সফল জননী পরশুরাম উপজেলার হোসনে আরা বেগম চৌধুরানী ও নির্যাতনের বিভীষিকা মুছে নতুন উদ্যমে আসতে ছাগলনাইয়া উপজেলার লায়লা আক্তার।
উল্লেখ্য, সফল জননী হোসনে আরা বেগম চৌধুরানী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক প্রটোকল অফিসার ও ফেনী ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিমের মাতা।
এসময় আরো উপস্থিত ছিলেন জাতীয় মহিলা সংস্থা ফেনী ও সংস্থা পরিচালিত বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কর্মকর্তা- কর্মচারীবৃন্দ এবং সেলাই ও এমব্রয়ডারী প্রশিক্ষণ কোর্সের প্রশিক্ষণার্থীবৃন্দ।

Loading