চট্টগ্রামে ভারী বৃষ্টির আভাস

প্রকাশিত: ৫:১৩ অপরাহ্ণ , ডিসেম্বর ৭, ২০২১

উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত লঘুচাপটি এখনও সক্রিয় অবস্থায় রয়েছে। যে কারণে শীত মৌসুমেও দেশের আবহাওয়া মেঘলা ও কোথাও কোথাও বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। টানা দুই দিন পর বৃষ্টিপাতের প্রবণতা কম দেখা গেলেও সামগ্রিকভাবে মঙ্গলবার (৭ ডিসেম্বর) সারাদেশে মেঘলা আবহাওয়া বিরাজ করবে। পাশাপাশি সিলেট ও চট্টগ্রাম বিভাগের কয়েক জায়গায় ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

এই প্রতিকূল আবহাওয়ায় দেশের চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা এবং পায়রা সমুদ্রবন্দরে তিন নম্বর স্থানীয় সতর্কসংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। পাশাপাশি উত্তর বঙ্গোপসাগর ও গভীর সাগরে অবস্থানরত নৌকা ও মাছ ধরার ট্রলারগুলোকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদ স্থানে থাকতে বলা হয়েছে।

আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, ঢাকা, চট্টগ্রাম, সিলেট বিভাগের অনেক জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের কিছু জায়গায় রাজশাহী ও ময়মনসিংহ বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। আর সিলেট ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে।

আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমান বলেন, এটি স্বাভাবিক বৃষ্টিপাত। এর পরবর্তীতে আপাতত আর বড় ধরনের কোনো বৃষ্টিপাতের পূর্বাভাস নেই। আগামী ২৪ ঘণ্টায় রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকলেও দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বাড়বে। আগামী দুই দিন সারাদেশে বৃষ্টিপাতের প্রবণতা থাকবে এবং বর্ধিত পাঁচ দিনে রাতের তাপমাত্রা কমে গিয়ে শীত অনুভূত হবে।

Loading