কেন্দুয়ায় মিথ্যা মামলায় হয়রানির অভিযোগ

প্রকাশিত: ৭:৫৫ অপরাহ্ণ , অক্টোবর ২৩, ২০২১

নেত্রকোণার কেন্দুয়ায় ষড়যন্ত্রমূলক বাড়ী-ঘর ভাংচুরের মিথ্যা মামলা দিয়ে একটি মুক্তিযোদ্ধা পরিবারকে হয়রানি করার অভিযোগ উঠেছে। উপজেলার জুড়াইল গ্রামের ভুক্তভোগী পরিবারের স্বজনরা এমন দাবি করেছেন।

সোমবার (১৮ অক্টোবর) কয়েকটি অনলাইন নিউজ পোর্টাল এ প্রকাশিত “কেন্দুয়ায় প্রতিপক্ষের হামলায় নারীসহ আহত ৪” শিরোনামে শীর্ষক সংবাদটির প্রতিবাদ জানিয়েছে ভুক্তভোগী পরিবার।

মঙ্গলবার সন্ধ্যায় এক বিবৃতিতে তারা এ প্রতিবাদ জানায়। প্রতিবাদ বার্তায় প্রতিবেদন বাড়ী-ঘর ভাংচুরের ঘটনাটি একটি মিথ্যা ও ভিত্তিহীন তথ্য প্রচার করা হয়েছে বলে দাবি কর‍া হয়। বাড়ী-ঘর ভাংচুরের ঘটনা সম্পর্কে মিথ্যাচারের পাশাপাশি মনগড়া তথ্য তুলে ধরেছেন।

ফারুক মিয়ার বড় ছেলে সোহেল রানার সাথে মুঠোফোনে বাড়ী-ঘর ভাংচুরের বিষয় নিয়ে কথা বললে তিনি জানান, `আমার বাড়ী-ঘরে কোন প্রকার ভাংচুরের ঘটনা ঘটেনি। কে বা কারা এই নিউজ করেছে আমি জানি না। মিথ্যা ও ভিত্তিহীন তথ্য প্রচার করা হয়েছে।’

পরে ২০ অক্টোবর বাড়ী-ঘর ভাংচুরের ঘটনা সাজিয়ে একটি মামলা করা হয়েছে ৩২ জনের বিরুদ্ধে।

এ ব্যাপারে কেন্দুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী শাহ নেওয়াজ জানান, ‘ওই এলাকায় দুই গ্রুপের মধ্যে দীর্ঘদিন যাবত মামলা মোকদ্দমা চলে আসছে। ভাংচুরের ঘটনায় থানায় মামলা হয়েছে। তদন্ত সাপেক্ষে প্রকৃত দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।’