শনাক্ত ২৯৮ জন

চট্টগ্রামে আরো ৮ মৃত্যু

প্রকাশিত: ১০:৫৯ পূর্বাহ্ণ , আগস্ট ২৩, ২০২১

চট্টগ্রাম জেলায় গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরো ৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে নগরীর ২ জন ও উপজেলার ৬ জন। ফলে চট্টগ্রামে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ১৭৮ জনে। এতে নগরীর ৬৬৭ জন ও উপজেলার ৫১১ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম জেলায় নতুন করে ২৯৮ জনের শরীরে ভাইরাসের উপস্থিতি শনাক্ত হয়। সংক্রমণ হার ১৫ দশমিক ১১ শতাংশ। এ সময় অ্যান্টিজেন টেস্ট, কক্সবাজার মেডিকেল কলেজ ও ফৌজদারহাট বিআইটিআইডি এবং নগরীর আটটি ল্যাবে ১ হাজার ৯৭২ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন শনাক্তের মধ্যে নগরীর বাসিন্দা ১৫৩ জন ও ১৩ উপজেলার ১৪৫ জন। জেলায় মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা দাঁড়িয়েছে এখন ৯৭ হাজার ১৩৩ জনে। এর মধ্যে নগরীর ৭১ হাজার ৪ জন ও উপজেলার ২৬ হাজার ১২৯ জন। সিভিল সার্জন সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় উপজেলায় আক্রান্তদের মধ্যে রাঙ্গুনিয়ায় সর্বোচ্চ ৩০ জন, হাটহাজারীতে ২৬ জন, রাউজানে ২৩ জন, বোয়ালখালীতে ২২ জন, ফটিকছড়িতে ১৪ জন, আনোয়ারায় ৮ জন, মীরসরাইয়ে ৫ জন, সীতাকুণ্ড ও লোহাগাড়ায় ৪ জন করে, সন্দ্বীপ ও সাতকানিয়ায় ৩ জন করে, পটিয়ায় ২ জন এবং বাঁশখালীতে ১ জন রয়েছেন।

এ সময় সুস্থতার ছাড়পত্র পেয়েছেন নতুন ৫৫৪ জন। ফলে চট্টগ্রামে মোট আরোগ্য লাভকারীর সংখ্যা ৬৫ হাজার ১৫৯ জনে উন্নীত হয়েছে। এর মধ্যে হাসপাতালে চিকিৎসা নিয়েছেন ৯ হাজার ৩১২ জন ও ঘরে থেকে চিকিৎসা নিয়েছেন ৫৫ হাজার ৮৪৭ জন। এছাড়া হোম কোয়ারেন্টাইন ও আইসোলেশনে নতুন যুক্ত হয়েছেন ২৪৪ জন এবং ছাড়পত্র নেন ৩৬৫ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে রয়েছেন ৩ হাজার ৭১১ জন। চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি গতকাল আজাদীকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

Loading