রাজশাহীতে মৃত্যু কমলেও বেড়েছে আক্রান্ত

প্রকাশিত: ১০:৪১ পূর্বাহ্ণ , আগস্ট ১১, ২০২১

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে একদিনের ব্যবধানে মৃত্যু কমলেও বেড়েছে করোনায় আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘন্টায় রামেকের করোনা ইউনিটে মৃত্যু হয়েছে ১০ জনের। গতকাল মারা গিয়েছিল ২১ জন। তবে গতকালের চেয়ে আজ রামেকে ৫ দশমিক ৭০ শতাংশ বেড়েছে করোনায় আক্রান্ত।

বুধবার (১১ আগস্ট) সকাল ৬টা পর্যন্ত কোভিড ইউনিটে এই ১০ জনের মৃত্যু হয়। তাদের মধ্যে তিনজন পজিটিভ শনাক্ত এবং উপসর্গ নিয়ে মারা যান চারজন। এছাড়া করোনামুক্ত হয়ে পরবর্তী স্বাস্থ্য জটিলতায় আরও তিনজনের মৃত্যু হয়েছে।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘন্টায় মৃতদের মধ্যে রাজশাহীর দুইজন, চাঁপাইনবাবগঞ্জের একজন, নাটোরের দুইজন, নওগাঁ দুইজন ও পাবনা তিনজন। এদের মধ্যে পাঁচজন পুরুষ ও পাঁচজন নারী। মৃতদের তিনজনের বয়স ৬১ বছরের ওপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুজন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে তিনজন এবং ২১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে দুজন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় কোভিড ইউনিটে নতুন রোগি ভর্তি হয়েছে ২৯ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ৩৭ জন। বুধবার সকাল ৬টা পর্যন্ত কোভিড ইউনিটের ৫১৩ বেডের বিপরীতে রোগী ভর্তি আছেন ৩৬৩ জন। এদের মধ্যে আইসিইউতে রয়েছে ২০ জন।

কোভিড ইউনিটে চিকিৎসাধীন রোগিদের মধ্যে ১৯২ জন করোনা পজিটিভ শনাক্ত। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছে ১০৫ জন; যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও করোনামুক্ত হয়ে পরবর্তী স্বাস্থ্য জটিলতায় চিকিৎসাধীন ৬৬ জন।

পরিচালক জানান, মঙ্গলবার দুটি ল্যাবে রাজশাহী জেলার ৩১৬ জনের নমুনা পরীক্ষা করে ৯১ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে ৫ দশমিক ৭০ শতাংশ বেড়ে শনাক্তের হার দাঁড়িয়েছে ২৮ দশমিক ৮০ শতাংশে। এর আগের দিন সোমবার ছিল ২৩ দমশিক ১০ শতাংশ। এছাড়া গত রোববার শনাক্ত হার ছিল ২৭ দশমিক ২৫ শতাংশ।

Loading