নেত্রকোণায় সুদের টাকা পরিশোধ না করায় গাছে বেঁধে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন —

প্রকাশিত: ৬:৩৭ অপরাহ্ণ , আগস্ট ৮, ২০২১

নেত্রকোণা সদর উপজেলার চল্লিশা ইউনিয়নের ঝাউসী গ্রামে সুদের টাকা না দেয়ায় শান্ত মিয়া নামে এক ব্যক্তিকে গাছে বেঁধে নির্যাতনের অভিযোগ উঠেছে। রবিবার (৮আগষ্ট) ভোর রাতে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় দুপুরে শান্ত মিয়া বাদী হয়ে ৩ জনের বিরুদ্ধে নেত্রকোণা মডেল থানায় মামলা দায়ের করেন। পুলিশ মোঃ হানিফ (৩৬) ও আলামিন (৩২) নামে ২ জনকে আটক করেছে। আটককৃতরা হলেন একই গ্রামের মৃত আব্দুর রশিদের ছেলে।

অভিযোগ সূত্রে জানা যায়, সদর উপজেলার ঝাউসী গ্রামের হানিফ মিয়ার নিকট থেকে একই গ্রামের শান্ত মিয়া প্রায় ৫ বছর পূর্বে মাসিক ২০ টাকা হারে সুদে ২০,০০০ টাকা নেয়। এরি মধ্যে বহুবার তাদের লাভের টাকা দিয়েছে শান্ত মিয়া। কিন্তু কিছুদিন আগে সুদের টাকা চাইতে গেলে না দেয়ায় রবিবার ভোর রাতে শান্ত মিয়াকে বাড়ি থেকে নিয়ে পাশে একটি সুপারি গাছে বেঁধে রাখেন পাওনাদারেরা।

এদিকে মধ্য যুগীয় নির্যাতনের ঘটনায় এলাকায় ক্ষোভের সৃষ্টি হয়। এলাকাবাসী জানায় আলামিন জুয়ার বোর্ডের চালক। ওর নিকট থেকে এলাকাবাসী নির্যাতনের শিকার শান্ত মিয়াকে ছাড়ানোর চেষ্টা করে। কিন্তু এলাকাবাসী ছাড়াতে ব্যর্থ হয় এবং থানায় অবগত করলে পুলিশ উদ্ধার করে থানায় নিয়ে আসে।

নেত্রকোণার মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) খন্দকার শাখের আহম্মেদ জানান, সুদের টাকা না দেয়ায় শান্ত মিয়াকে শিকল দিয়ে গাছে বেঁধে রাখায় খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করে। এ ঘটনায় ৩ জনের বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। ২ জনকে আটক করা হয়েছে এবং ১ জন পলাতক রয়েছে। তাকে গ্রেফতারের চেষ্টা চলছে। আটককৃতদের কোর্টে প্রেরণ করা হয়েছে।

Loading