নেত্রকোণায় আখলাকুল হোসাইন আহমেদ স্মৃতি গ্রন্থাগারের শুভ উদ্বোধন

সুস্থির সরকার সুস্থির সরকার

বিভাগীয় প্রধান ময়মনসিংহ

প্রকাশিত: ৩:১৩ অপরাহ্ণ , জুলাই ২৫, ২০২১

নেত্রকোণার হাওর অধ্যুষিত উপজেলা মোহনগঞ্জের আদর্শনগর এলাকায় শহীদ স্মৃতি মহাবিদ্যালয়ের অভ্যন্তরে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং সাবেক গণপরিষদ সদস্য প্রয়াত ডা: আখলাকুল হোসাইন আহমেদ এঁর নাম অনুসারে আখলা্কুল হোসাইন আহমেদ স্মৃতি গ্রন্থাগার স্থাপন করা হয়েছে। উল্লেখ্য মরহুম আখলাকুল হোসাইন আহমেদ শহীদ স্মৃতি মহাবিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সাজ্জাদুল হাসান এর পিতা।

রবিবার (২৫ জুলাই) নেত্রকোনা জেলা প্রশাসক কাজি মো: আব্দুর রহমান এর সভাপতিত্বে সকাল ১১টা থেকে শুরু করে প্রায় সাড়ে ৩ ঘন্টায় জুম ফ্লাটফর্মে শুভ উদ্বোধনী অনুষ্ঠান সম্পন্ন হয়।নির্ধারিত অতিথিবৃন্দসহ জুম মিটিংএ ১৬২ জন অংশগ্রহন করেন।

জুম ফ্লাটফর্মে শুভ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে যুক্ত হয়ে জ্ঞান গর্ভ আলোচনা করেন স্বাধীনতা পুরস্কার ও একুশে পদক প্রাপ্ত কবি নির্মলেন্দু গুণ। তিনি তার বক্তব্যে প্রধানমন্ত্রীর বই পড়ার পরামর্শ হিসাবে যে উক্তি দিয়েছেন, মুজিব বর্ষের অঙ্গীকার ঘরে ঘরে পাঠাগার’ তার ভীষন প্রশংসা করেন। শুধু শিক্ষার্থী নয় সকল মানুষের সামনে বই ধরে দিতে হবে তাহলেই পড়ার ইচ্ছা জাগবে। তিনি আরও বলেন যারা পড়তে জানেননা তারাও যেন পাতা উল্টিয়ে ছবি দেখেন।

বিশেষ অতিথি হিসাবে যুক্ত হন বাংলাদেশ কৃষি বিশ্ব বিদ্যালয়ের উপাচার্য, আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন কৃষি বিজ্ঞানী ও বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক ড. লুৎফুল হাসান এবং বিমান বাংলাদেশ পরিচালনা পর্ষদ এর চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সিনিয়র সচিব সাজ্জাদুল হাসান।

আরও যুক্ত হন কবি কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এএইচএম মোস্তাফিজুর রহমান, নেত্রকোণার সাবেক জেলা প্রশাসক ও ইসলামী ফাউন্ডেশনের মহাপরিচালন ড. মুশফিকুর রহমান, নেত্রকোণার সাবেক জেলা প্রশাসক ও উপসচিব ড. তরুন কান্তি সিকদার, অধ্যাপক বিধান মিত্র, শহীদ স্মৃতি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ জীবন কৃষ্ণ সরকার, নেত্রকোণা জেলা আওয়ামীলীগের সভাপতি মতিয়র রহমান খান, নেত্রকোণা জেলা পরিষদ চেয়ারম্যান প্রশান্ত রায়, মেয়র নজরুল ইসলাম খান, আওয়ামীলীগ নেতা নুর খান মিঠু প্রমুখ।

 

 

 

 

Loading