অসহায় পাগলী এবং ফুটফুটে শিশু সন্তান—

প্রকাশিত: ৮:৪৮ অপরাহ্ণ , জুলাই ১৩, ২০২১

কিশোরগঞ্জে পরিচয়হীন এক পাগলী মা হয়েছেন।কিন্তু সন্তানের বাবার পরিচয় শনাক্ত হয়নি।এ খবর শুনে অনেকেই দেখতে এসেছেন মা ও বাচ্চা শিশুটিকে।এ অসহায় পাগলী এবং তার ফুটফুটে শিশু সন্তানের মায়াবী মুখ দেখে সবাই আবেগে আপ্লুত। কিন্তু পাগলীর এই সন্তানের বাবার পরিচয় সম্পর্কে কারো কিছু জানা নেই। গত সোমবার (১২জুলাই)সকাল ৭টার দিকে কিশোরগঞ্জের হোসেনপুর উপজেলার রামপুর বাজার এলাকায় ছেলে সন্তান জন্ম দেন এই পাগলী। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাবেয়া পারভেজ ছুটে যান ঘটনাস্থলে। পরম মমতায় তিনি শিশুটিকে কোলে তুলে নেন।এ সময় অাবেগ ঘন পরিবেশের সৃষ্টি হয়। তিনি পাগলী মা ও শিশুটিকে চিকিৎসার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।
স্থানীয় সূএে জানা গেছে,১০/১২দিন আগে উপজেলার রামপুর বাজারে এক পাগলী নারী আসেন। সন্তানসম্ভবা এই পাগলী নারী কারো সাথে বেশি কথা বলেন না। কেউ কিছু খেতে দিলে খান ; তবে জোর করে কারো খাবার খান না তিনি। সোমবার সকাল ৭টার দিকে এই পাগলীর প্রসব বেদনা দেখা দিলে রামপুর বাজারের পাশের আমিরুদ্দীনের মেয়ে জেসমিন এবং সাবিনা  তাদের  বাড়িতে নিয়ে সন্তান প্রসব করার কাজে সহযোগিতা করেন। সেখানে ওই পাগলী নারী ছেলে সন্তানের জন্ম দেন।এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাবেয়া পারভেজ জানান,পাগলির বাচ্চার পিতৃ পরিচয় সম্পর্কে এখনো কোনো থ্য পাওয়া যায়নি।তিনি বাচ্চাটিকে খাওয়াতেও চাচ্ছেন না। অনেক বুঝিয়ে বাচ্চাকে খাওয়ানোর জন্য রাজি করানো হয়েছে,চিকিৎসাও চলছে। তিনি আরো জানান, শিশুটিকে কেউ দওক নিতে চাইলে আইনগতভাবে বিষয়টি দেখা হবে।তাছাড়া সমাজ সেবার মাধ্যমেও তার ব্যাপারে কি করণীয় তা ভাবা হচ্ছে।
এদিকে, উপজেলা  স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.মোঃনাছিরুজ্জামান সেলিম জানান,হাসপাতালের  একটি রুমে  মা ও শিশুটিকে রাখা হয়েছে।সার্বক্ষণিক  চিকিৎসক  ও নার্স তাদের  সেবায় নিয়োজিত আছেন।বাচ্ছা ওতার মা বর্তমানে সুস্হ্য ও ভালো আছেন।

Loading