নেত্রকোণায় লকডাউনের সাত দিনে ৬,২৮,২৫০ টাকা জরিমানা আদায়

সুস্থির সরকার সুস্থির সরকার

বিভাগীয় প্রধান ময়মনসিংহ

প্রকাশিত: ১:৩৩ অপরাহ্ণ , জুলাই ৮, ২০২১

আইন অমান্য করায় নেত্রকোণায় লকডাউনের সাত দিনে জেলায় মোট ৬,২৮,২৫০ টাকা জরিমানা আদায় করেছেন ভ্রাম্যমান আদালত। ১০টি উপজেলা যথা: নেত্রকোণা সদর, বারহাট্টা, মদন, মোহনগঞ্জ, খালিয়াজুরী, কেন্দুয়া, আটপাড়া, কলমাকান্দা, দূর্গাপুর, ও পূর্বধলায় এই ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়।

জেলা প্রশাসকের কার্যালয় থেকে প্রাপ্ত দৈনিক প্রতিবেদনের মাধ্যমে জানা যায় যে, এ পর্যন্ত জেলায় ৯৩৭টি অভিযান পরিচালনা করা হয়েছে। ১৯৯টি মোবাইল কোর্ট ৮১৫টি দন্ডে সমূদয় টাকা আদায় করা হয়।

আরও জানা যায় যে, বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, পুলিশ, সেনাসদস্য এবং  বিজিবি সদস্যগণের সমন্বয়ে এই কোর্ট পরিচালনা করা হয়। উক্ত অভিযানে ৬৬ জন সেনাসদস্য, ৩৬জন বিজিবি সদস্য, ৭ জন র‌্যাব  সদস্য, ৩৬১ জন পুলিশ সদস্য ও ২০ জন আনসার সদস্য সংযুক্ত থাকেন।

উল্লেখ্য সংক্রামক রোগ প্রতিরোধ নিয়ন্ত্রণ ও নির্মূল আইন ২০১৮, সড়ক পরিবহন আইন ২০১৮ এর বিভিন্ন দন্ডবিধি ১৮৬০ এর বিভিন্ন ধারায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

নেত্রকোণা জেলা প্রশাসক কাজী মো: আবদুর রহমান জানান, আগামী ১৪ তারিখ পর্যন্ত এই অভিযান অব্যাহত থাকবে। যদি কেউ আইন অমান্য করেন তাহলে চলমান মোবাইল কোর্ট প্রচলিত আইন অনুযায়ী তাদের বিরোদ্ধে জরিমানা বা শাস্তিমূলক ব্যবস্থা গ্রহন করবেন।

Loading