ইমোতে করোনা টিকার নিবন্ধন

প্রকাশিত: ১০:০৩ পূর্বাহ্ণ , জুলাই ৮, ২০২১

এবার করোনার টিকা গ্রহণে নিবন্ধন করা যাবে ইমো অ্যাপের মাধ্যমে। অ্যাপটি টিকা গ্রহণ করতে পারবেন এমন ব্যবহারকারীদের রি-ডাইরেকশনের মাধ্যমে সুরক্ষা ওয়েবসাইটে নিয়ে যাবে, তাদের অ্যাপয়েন্টমেন্ট নিতে ও তারা যে হাসপাতালে টিকা গ্রহণ করতে ইচ্ছুক, তা নির্বাচনে উদ্বুদ্ধ করবে। 

ইমো কর্তৃপক্ষ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, নিবন্ধনকারীদের সংশ্নিষ্ট কর্তৃপক্ষের এসএমএসের মাধ্যমে টিকা গ্রহণের সময় এবং তারিখ জানিয়ে দেওয়া হবে। অনিবন্ধিত জনগোষ্ঠীর কাছে নিবন্ধনের সুযোগ পৌঁছাতে উদ্যোগটি ভূমিকা রাখবে বলে মনে করছে ইমো।

নতুন এই ফাংশন পাওয়া যাবে অ্যাপের ‘এক্সপ্লোর’ ট্যাকে ‘কভিড-১৯ ভ্যাকসিন অ্যাপয়েন্টমেন্ট’ নামে। এখানে ক্লিক করে ব্যবহারকারীরা তাদের স্বাচ্ছন্দ্যের জন্য কী করতে হবে, তার টিউটোরিয়ালও পাবেন; যেখানে দেখানো হয়েছে কীভাবে ধাপে ধাপে নিবন্ধন করা যাবে।

ইমো কভিড-১৯ মোকাবিলায় বাংলাদেশ সরকারের সঙ্গে সংহতি প্রকাশ করেছে। গত বছর ইমো প্রবাসী বাংলাদেশি কর্মীদের সুরক্ষা ও স্বাস্থ্যবিধি সম্পর্কে অবহিত করতে অ্যাপের ভেতর বাংলায় নির্দিষ্ট হটলাইন চালু করে। হটলাইনগুলো তাদের বাংলাদেশি ডাক্তারদের সঙ্গে সংযুক্ত করেছে, যারা কিনা বাংলায় আরও ভালোভাবে বিষয়টি ব্যাখ্যা করবেন। যার মাধ্যমে তাদের সঙ্গে যোগাযোগ আরও কার্যকর ও ফলপ্রসূ করা হয়েছে।