নোয়াখালীতে প্রধানমন্ত্রীর উপহারে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ

প্রকাশিত: ৬:৩৮ অপরাহ্ণ , জুলাই ৭, ২০২১
ইফতেখাইরুল আলম, নোয়াখালী
নোয়াখালী সুবর্ণচর উপজেলার পুর্বচরবাটা ইউনিয়ন পরিষদের হাজীপুর গ্রামের প্রতিবন্ধী জসিম উদ্দিন কে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপহার মুজিববর্ষের ঘর নির্মাণে অনিয়ম ও দুর্নীতি অভিযোগ পাওয়া গেছে।
মুজিববর্ষে কেউ গৃহহীন থাকবেনা এ অঙ্গীকার বাস্তবায়নে লক্ষে সরকার সুবর্ণচরে ভূমিহীন ও গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রীর দেওয়া উপহার প্রশাসন থেকে ঘর নির্মাণের উদ্যোগ নিয়ে তাতে অনিয়ম ও দুর্নীতি করেছে বলে উপকারভোগী ও স্থানীয়রা অভিযোগ করেন। প্রতিবন্ধী জসিম উদ্দিন জানান,মুজিববর্ষ উপলক্ষ্যে সরকারের দেয়া একটি ঘর নির্মাণে আমার নাম আসে।
ঘরটি নির্মাণের সময় বালু ও সিমেন্ট পর্যাপ্ত পরিমাণে ব্যবহার করা হয়নি যার ফলে বর্ষার শুরুতে ঘরের পেছনের বেশকিছু অংশ ভেঙ্গে পড়ে যায়। ভেঙ্গে যাওয়া অংশে আবার মেরামত করা হয়,মেরামতের কিছুদিন পর ঘরের ভিবিন্ন অংশে আবার পূনরায় ফাটল ধরে। এ ছাড়া ঘর নির্মাণে যারা মেস্তুরী হিসেবে কাজ করেছে,তারা কোন দক্ষ মেস্তুরী নয়। প্রতিবন্ধী জসিমের স্ত্রী রানু জানান,আমার স্বামী একজন প্রতিবন্ধী, তিনি কোনো কাজ করতে পারেন না।
ছোট একটি চায়ের দোকান করে কোনো রকমে সংসার চালাল তিনি। আমাদের সংসারে ছোট ছোট দুইটা ছেলে মেয়ে আছে।মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর দেওয়া উপহার ঘর পেয়ে আমরা খুবই খুশি হয়েছি। কিন্তু ঘর নির্মাণে যেভাবে নিম্ন মানের নির্মাণ সামগ্রী ব্যবহার করা হয়েছে এবং শুরু থেকে যেভাবে ফাটল ধরেছে, এতে করে এ ঘরে থাকা খুবই ঝুঁকিপূর্ণ এবং যে কোন সময়ে বড় ধরনের বিপদ আপদের আশংকা রয়েছে। ঘর নির্মাণ কাজের জন্য তারা ১০ ব্যাগ সিমেন্ট চেয়েছিলেন আমাদের কাছে এবং টানা ১ মাস চারজন মিস্ত্রিকে ভাত খাওয়াতে হয়েছে।
এ বিষয়ে সুবর্ণচর উপজেলার সহকারি ভূমি অফিসার মো.আরিফুর রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন, তিনি অভিযোগ পেয়ে সরোজমিনে গিয়ে এ ঘটনার সত্যতা পেয়েছেন এবং এ নির্মাণ কাজের দায়িত্বে নিয়ে অনিয়ম ও দুর্নীতিবাজ দের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Loading