ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের আরও ৭ কর্মী গ্রেপ্তার

প্রকাশিত: ৪:৪৮ অপরাহ্ণ , মে ৩০, ২০২১

ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতের হরতাল চলাকালে শহরজুড়ে ব্যাপক ভাঙচুর ও অগ্নিকাণ্ডের ঘটনায় জড়িত থাকার অভিযোগে আরও ৭ জন হেফাজত কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ নিয়ে এ ঘটনায় ৫১৭ জনকে গ্রেপ্তার করা হলো। গত ২৪ ঘন্টায় জেলার বিভিন্নস্থানে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেপ্তার করা হয়। 

রোববার (৩০ মে) সকালে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় জেলা পুলিশ। তাণ্ডবের সময়ে ধারণকৃত স্থিরচিত্র ও ভিডিও ফুটেজ দেখে তাদেরকে শনাক্ত করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, হেফাজতের তাণ্ডবের ঘটনায় ব্রাহ্মণবাড়িয়ার বিভিন্ন থানায় এ পর্যন্ত ৫৬টি মামলা হয়েছে। এর মধ্যে সদর থানায় ৪৯টি, আশুগঞ্জ থানায় ৪টি, সরাইল থানায় ২টি ও আখাউড়া রেলওয়ে থানায় ১টি মামলা হয়েছে। এসব মামলায় ৪১৪ জনের নামে ও অজ্ঞাত পরিচয়ে ৩০ থেকে ৩৫ হাজার লোককে আসামি করা হয়।

উল্লেখ্য, স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে হেফাজতে ইসলামের নেতা-কর্মীরা গত ২৬ থেকে ২৮ মার্চ পর্যন্ত জেলায় ব্যাপক ধ্বংসাত্মক কর্মকাণ্ড চালায়। এসময় হামলাকারীরা সরকারি, বেসরকারি প্রায় অর্ধশতাধিক স্থাপনায় হামলা চালিয়ে ভাংচুর ও অগ্নিসংযোগ করে পুরো ব্রাহ্মণবাড়িয়াকে মৃত্যুপুরিতে পরিণত করে। এ ঘটনায় ১২ জন নিহত হয়।

Loading