প্রধানমন্ত্রীর কারামুক্তি দিবসে রাজু আহমেদের বৃক্ষ রোপন,দোয়া ও খাবার বিতরণ

প্রকাশিত: ১১:৩৭ অপরাহ্ণ , জুন ১৩, ২০২০
 
১১ই জুন, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার কারামুক্তি দিবস উপলক্ষে আশুলিয়ার বিশিষ্ট সমাজসেবক, রাজু গ্রুপের চেয়ারম্যান যুবলীগ নেতা রাজু আহমেদ বৃক্ষ রোপন কর্মসূচী পালন করেন এবং সামাজিক দূরত্ব বজায়ে রেখে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ দেশবাসীর শান্তি কামনায় দোয়া মাহফিলের আয়োজন করেন । রাজু গ্রুপের প্রধান কার্যালয়ে আয়োজিত এই বিশেষ মোনাজাত শেষে তিনি অসহায়-দুস্থ মানুষের মাঝে খাদ্য বিতরণ করেণ এবং বিভিন্ন প্রজাতির বৃক্ষ রোপন করেন । 
 
এসময় তিনি সাংবাদিকদের সাথে আলাপকালে বলেন, ২০০৮ সালের এই দিনে দীর্ঘ প্রায় ১১ মাস কারাভোগের পর সংসদ ভবন চত্বরে স্থাপিত বিশেষ কারাগার থেকে মুক্তি পান মানবতার মা, মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা। ১১জুন তাহার কারামুক্তি দিবস মানে গণতন্ত্রের মুক্তির দিবস ।
 
২০০৭ সালের ১৬ই জুলাই সেনা সমর্থিত ১/১১-এর তত্ত্বাবধায়ক সরকারের সময় গ্রেফতার হন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় কারাগারের অভ্যন্তরে শেখ হাসিনা অসুস্থ হয়ে পড়েন। তখন বিদেশে চিকিৎসার জন্য তাকে মুক্তি দেয়ার দাবি ওঠে বিভিন্ন মহল থেকে। আওয়ামী লীগসহ অন্যান্য অঙ্গ ও সহযোগী সংগঠনের ক্রমাগত চাপ, আপসহীন মনোভাব ও অনড় দাবির পরিপ্রেক্ষিতে তৎকালীন তত্ত্বাবধায়ক সরকার শেখ হাসিনাকে মুক্তি দিতে বাধ্য হয়।
 
প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারামুক্তি উপলক্ষে বাংলাদেশ আওয়ামী যুবলীগ লীগ নেতা রাজু আহমেদ আরো বলেন, আমি জাতির পিতার আদর্শ বুকে ধারণ করে, বাংলাদেশ আওয়ামী যুবলীগের একজন সাধারণ কর্মী হিসাবে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার রাজনৈতিক নির্দেশনা অনুযায়ী মানুষের সেবা করে যাচ্ছি । চলমান মহামারী করোনা মোকাবিলায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজনৈতিক নেতাকর্মী ও বিত্তশালীদের আহ্বান করেছিলেন জনগণের পাশে দাঁড়ানোর জন্য । তাহার সেই আহবানে সাড়া দিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছি ।