একুশে পদক প্রাপ্ত শিল্পী মিতা হক ও মহসীনের মৃত্যুতে মির্জাপুরে শোকের ছায়া

প্রকাশিত: ৯:৪০ পূর্বাহ্ণ , এপ্রিল ২০, ২০২১

করোনায় আক্রান্ত হয়ে একুশে পদক প্রাপ্ত বরেন্য রবীন্দ্র সংগীত শিল্পী মিতা হক ও একুশে পদক প্রাপ্ত বরেন্য অভিনেতা এস এম মহসীনের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে মির্জাপুরে। এক সপ্তাহের ব্যবধানে খ্যাতিমান ও বরেন্য দুই গুনী শিল্পীর মৃত্যু মির্জাপুরবাসি সহজ ভাবে মেনে নিতে পারছেন না। একুশে পদক প্রাপ্ত দুই গুনী শিল্পীর বাড়ি টাঙ্গাইলের মির্জাপুর উপজেলায়। আজ সোমবার মির্জাপুর উপজেলায় তাদের গ্রামে খোঁজ নিয়ে দেখা গেছে, তাদের হারিয়ে চলছে শোকের মাতম।

করোনায় আক্রান্ত গত ১১ এপ্রিল রাজধানী ঢাকার একটি বেসরকারী হাসপাতালে মারা যান এ দেশের সংগীতাঙ্গনের দিকপাল বিশিষ্ট্য রবীন্দ্র সংগীত শিল্পী মিতা হক। তার স্বামীর নাম বিশিষ্ট্য অভিনেতা খালেদ খান যুবরাজ। গ্রামের বাড়ি মির্জাপুর উপজেলার ওয়ার্শি ইউনিয়নের মজদই গ্রামে। ব্রন ক্যন্সারে আক্রান্ত হয়ে অভিনেতা খালেদ খান যুবরাজ মারা যান প্রায় আট বছর আগে। খালেদ খান যুবরাজ মঞ্চ ও অভিনয় জগতে ব্যাপক জনপ্রিয় ছিলেন। তিনি অয়ময়, সংসপ্তক ও বাকের ভাই নাটকে অভিনয় করে খ্যাতি ও সুনাম অর্জন করেছিলেন। স্বামীর পাশাপাশি সঙ্গীতাঙ্গনে বিশেষ অবদানের জন্য মিতা হক পেয়েছিলেন একুশে পদকসহ অনেক সম্মননা। স্বামী-স্ত্রী ছিলেন এলাকাবাসির জন্য গৌরভ। ওয়ার্শি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মাহবুব আলম মল্লিক হুরমহল বলেন, জনপ্রিয় সংগীত শিল্পী মিতা হক ও অভিনেতা খালেদ খান যুবরাজ ছিলেন তার এলাকার সম্পদ। স্বামী-স্ত্রী গুনী দুই শিল্পীকে হারিয়ে আমরা খুবই মর্মাহত।

গতকাল রবিবার (১৮ এপ্রিল) করোনায় আক্রান্ত হয়ে রাজধানী ঢাকার একটি হাসপাতালে মারা যান বিশিষ্ট্য অভিনেতা এস এম মহসীন। তার পিতার নাম মৃত এম মাজম আলী। গ্রামের বাড়ি মির্জাপুর উপজেলার আনাইতারা ইউনিয়নের খাগুটিয়া গ্রামে। মঞ্চ নাটক ও অভিনয় জগতে বিশেষ অবদানের জন্য তিনি পেয়েছিলেন একুশে পদক। তিনি ছিলেন জাহাঙ্গীর বিশ^বিদ্যালয়ের নাট্যকলা বিভাগের সাবেক শিক্ষক, বাংলা একাডেমির সাবেক ফেলো ও শিল্পকলা একাডেমির সাবেক পরিচালক। মঞ্চ নাটকে তিনি ছিলেন সেরাদের মধ্যে সেরা। আনাইতারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো. জাহাঙ্গীর আলম বলেন গুনী এই অভিনয় শিল্পী এস এম মহসীনের মৃত্যুতে আমরা শোকাহত।

অপর দিকে দুই গুনীর মৃত্যুর পাশাপাশি এক সপ্তাহের ব্যবধানে কুমুদিনী হাসপাতালের ডেন্ডাল বিভাগের সাবেক ভিাগয়ি প্রধান ও বরুটিয়া গ্রামের কৃতি সন্তান ডা. এ এম জামান এবং করোনায় আক্রান্ত হয়ে আনাইতারা ইউনিয়নের আওয়ামীলীগের সাবেক সাধারন সম্পাদক নজরুল ইসলাম চাষী মারা গেছেন।

এ ব্যাপারে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ মো. একাব্বর হোসেন এমপি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ¦ মীর এনায়েত হোসেন মন্টু বলেন, মিতা হক ও এস এম মহসীন শুধু মির্জাপুর নয় দেশ ও বিদেশে সংগীত এবং অভিনয় জগতের সম্পদ ছিলেন। করোনায় গুনী দুই শিল্পীর মৃত্যুতে আমরা শোকাহত। তাদের এই শুন্যতা পুরন হবার নয়। তাদের পরিবারের প্রতি শোক ও সমবেদনা জানা

Loading