শীতলক্ষ্যায় লঞ্চডুবি : তদন্ত কমিটির গণশুনানি আজ

প্রকাশিত: ১১:২৩ পূর্বাহ্ণ , এপ্রিল ৮, ২০২১

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীতে লঞ্চডুবির ঘটনায় গণশুনানি করবে নৌপরিবহন মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটি। আজ বৃহস্পতিবার সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত দুর্ঘটনার স্থান সংলগ্ন শীতলক্ষ্যার পশ্চিম তীরে নারায়ণগঞ্জের কয়লাঘাট (মদনগঞ্জ সংলগ্ন চায়না ব্রিজ) এলাকায় এই গণশুনানি অনুষ্ঠিত হবে।

নৌপরিবহন মন্ত্রণালয় গঠিত তদন্ত কমিটির পক্ষে প্রত্যক্ষদর্শী, বেঁচে যাওয়া যাত্রী, আহত ও নিহত যাত্রীদের আত্মীয়স্বজন এবং আগ্রহী ব্যক্তিদের এ বিষয়ে গণশুনানিতে উপস্থিত হয়ে বক্তব্য দেওয়ার অনুরোধ করা হয়েছে।

প্রসঙ্গত, লঞ্চডুবির ঘটনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট খাদিজা তাহেরী ববিকে প্রধান করে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। কমিটিকে পাঁচ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

এছাড়া বিআইডব্লিউটিএর নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের পরিচালক রফিকুল ইসলামকে প্রধান করে চার সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে পাঁচ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

উল্লেখ্য, গত রবিবার (৫ এপ্রিল) সন্ধ্যা সাড়ে ৬টার দিকের শীতলক্ষ্যার চর সৈয়দপুর এলাকার ব্রিজের কাছে এই লঞ্চডুবির ঘটনা ঘটে। সাবিত আল হাসান নামের ডুবে যাওয়া লঞ্চটি মুন্সীগঞ্জের উদ্দেশে যাচ্ছিল। লঞ্চটিতে ৫০ থেকে ৬০ জন যাত্রী ছিল বলে জানান জীবিত উদ্ধার কয়েকজন যাত্রী। এ ঘটনায় এখন পর্যন্ত মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩৫ জনে।