চবিতে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বিতরণ

প্রকাশিত: ৬:৫৩ অপরাহ্ণ , মার্চ ১৫, ২০২১

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) কর্মরত সাংবাদিকসহ ১০০ সাধারণ শিক্ষার্থীদের কাছে ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ বিতরণ করা হয়েছে। এসময় সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সোমবার (১৫ মার্চ) বেলা সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সম্মেলন কক্ষে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিনের সৌজন্যে গ্রন্থটি বিতরণ করেন বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উৎযাপনে আন্তর্জাতিক কমিটি এবং একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি, চট্টগ্রাম।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনে আন্তর্জাতিক কমিটির মহাসচিব ও আলোচনা সভার সভাপতি সাংবাদিক শওকত বাঙালির সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উৎযাপনে আন্তর্জাতিক কমিটির সদস্য অধ্যাপক ড. শিরীণ আখতার। এতে প্রধান আলোচক হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, চবির ‘বঙ্গবন্ধু চেয়ার’ এবং একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সহ-সভাপতি অধ্যাপক ড. মুনতাসীর মামুন।

আলোচনা সভায় বক্তারা বলেন, বইটি বিতরণ করার প্রতীকী অর্থে আপনারা বঙ্গবন্ধু সম্পর্কে জানুন। বঙ্গবন্ধুকে সবার মাঝে ছড়িয়ে দিন।

এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, হাটহাজারী উপজেলার চেয়ারম্যান ও চট্টগ্রাম উত্তর জেলা যুবলীগের সাধারণ সম্পাদক এস এম রাশেদুল আলম, একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি চট্টগ্রামের সভাপতি প্রকৌশলী দেলোয়ার মজুমদার ও বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উদযাপনে আন্তর্জাতিক কমিটি কাতারের সদস্য আলহাজ্ব জিয়াউদ্দিন জিয়া।