সাবেক সেনা কর্মকর্তাকে প্রাণনাশের হুমকি

আবারো আশুলিয়ার ভূমিদস্যু মতিনের বিরুদ্ধে মামলা

প্রকাশিত: ২:৩৫ অপরাহ্ণ , মার্চ ১২, ২০২১

আশুলিয়ার ভূমিদস্যু এম এ মতিনের বিরুদ্ধে আশুলিয়া থানায় আরেকটি মামলা রজু হয়েছে। এবারে তার বিরুদ্ধে ভূমি দখলের অভিযোগ আনেন বাংলাদেশ সেনাবাহিনীর মেজর(অবঃ) মাহমুদুল।

বৃহস্পতিবার (১১ মার্চ) রাতে আশুলিয়া থানায় মামলা দায়ের করেন মেজর(অবঃ) মোল্লা মাহমুদুল হাসান।

মামলার এজাহারে তিনি উল্লেখ করেন, আশুলিয়া থানার বাইপাইল মৌজায় তিনি ৫ কাঠা জমি কিনে প্রাচীর দিয়ে ভোগদখল করে আসছিলেন। তার জমির সি এস খতিয়ান নং-৬৮,৯৩ এস এ খতিয়ান নং-১৬৪ ও ১৭০-১৭৪, ২২২, সি এস ও এস এ দাগ নং-২৭৫,২৭৩ এর ৮.২৫ শতাংশ(০৫ কাঠা)। গত বছর নভেম্বরের ১১ তারিখ এম এ মতিন তার উক্ত জমিতে অবৈধ প্রবেশ করে জমি দখলের উদ্দেশ্যে সীমানা প্রাচীর ভেঙ্গে আনুমানিক ৪ লাখ টাকার ক্ষতিসাধন করে।

এজাহারনামা থেকে আরো জানা যায়, মেজর(অবঃ) মাহমুদুল তখন বিদেশে অবস্থান করছিলেন। পরবর্তীতে এ বছরের ২৬ ফেব্রুয়ারী দেশে এসে ২৭ ফেব্রুয়ারী এম এ মতিনের সাথে দেখা করলে মতিন নিজেকে জায়গার মালিক দাবি করে। জায়গার কাগজ-পত্র দেখতে চাইলে অপারগ মতিন এক পর্যায়ে মেজর(অবঃ) মাহমুদুলকে তিনি প্রাণনাশের হুমকি প্রদান করেন।

আশুলিয়া থানার দক্ষিণ গাজীরচট গ্রামের আড়িয়ারমোড় এলাকার এম এ মতিনের(৬০) সাথে অজ্ঞাত আরো ১০/১২ জনকে এ মামলায় আসামী করা হয়েছে।

এ বিষয়ে মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের উপ-পরিদর্শক হারুন-অর-রশিদ জানান, এম এ মতিনের বিরুদ্ধে মেজর(অবঃ) মোল্লা মাহমুদুল হাসান মামলা দায়ের করেছেন। দ্রুত তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, আশুলিয়ার এম এ মতিনের বিরুদ্ধে জমি দখল ও চাঁদাবাজির ৩ মামলা ও থানায় অন্তত ১৫টি লিখিত অভিযোগ রয়েছে। গত ১৪ নভেম্বর থানায় মামলা করেন আবুল কালাম আজাদ, ২৬ ফেব্রুয়ারি মামলা করেন সিরাজ উল্লা। এ নিয়ে মতিনের বিরুদ্ধে মোট মামলার সংখ্যা দাড়ালো ৩ এ।