চিত্রনায়ক শাহীন আলম আর নেই

প্রকাশিত: ৯:০৮ পূর্বাহ্ণ , মার্চ ৯, ২০২১

চলচ্চিত্র অভিনেতা শাহীন আলম মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া…রাজিউন)। সোমবার (৮ মার্চ) রাত ১০.০৫ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান শাহীন আলমের মৃত্যুর এ খবর নিশ্চিত করেছেন।

শাহীন আলম দীর্ঘদিন ধরে কিডনি ও ডায়াবেটিস রোগে ভুগছিলেন। সম্প্রতি করোনা আক্রান্ত হন তিনি। সমস্যা গুরুতর হলে তাকে রাজধানীর একটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তিনি লাইফ সাপোর্টে ছিলেন।

১৯৮৬ সালে ‘নতুন মুখের সন্ধানে’র মাধ্যমে চলচ্চিত্রে অভিনয়ের সুযোগ পান শাহীন আলম। তার অভিনীত প্রথম সিনেমা ‘মায়ের কান্না’। এটি ১৯৯১ সালে মুক্তি পায়। এরপর বেশ কিছু সিনেমায় অভিনয় করেন তিনি।

প্রয়াত চিত্রনায়ক সালমান শাহের সঙ্গেও কাজ করেছেন এই চিত্রনায়ক। দুই বাংলায় প্রশংসিত ‘হঠাৎ বৃষ্টি’ সিনেমাতেও অভিনয় করে নজর কেড়েছিলেন তিনি।

পরবর্তীতে হঠাৎ করেই চলচ্চিত্রাঙ্গন থেকে অনেকটা দূরে সরে যান শাহীন আলম। নিজের ব্যবসা-বাণিজ্য নিয়েই ব্যস্ত ছিলেন।

শাহীন আলম অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্রের মধ্যে রয়েছে- ‘স্বপ্নের নায়ক’, ‘ঘাটের মাঝি’, ‘এক পলকে’, ‘গরিবের সংসার’, ‘তেজী’, ‘চাঁদাবাজ’, ‘প্রেম প্রতিশোধ’, ‘টাইগার’, ‘রাগ-অনুরাগ’, ‘দাগী সন্তান’, ‘বাঘা-বাঘিনী’, ‘আলিফ লায়লা’, ‘আঞ্জুমান’, ‘অজানা শত্রু’, ‘দেশদ্রোহী’, ‘প্রেম দিওয়ানা’, ‘আমার মা’, ‘পাগলা বাবুল’, ‘শক্তির লড়াই’, ‘দলপতি’, ‘পাপী সন্তান’, ‘ঢাকাইয়া মাস্তান’, ‘বিগবস’, ‘বাবা’ ও ‘বাঘের বাচ্চা’।