আনোয়ারা ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যাশী এম. নুরুল হুদা চৌধুরী

প্রকাশিত: ১:৪০ অপরাহ্ণ , মার্চ ৪, ২০২১

আনোয়ারা প্রতিনিধিঃ-

আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে শুরু হয়েছে জমজমাট সামাজিক যোগাযোগ ফেসবুক প্রচার-প্রচারণা। তারই অংশ হিসেবে আনোয়ারা উপজেলার ৯নং পরৈকোড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগের চেয়ারম্যান মনোনয়ন প্রত্যাশী এম.নুরুল হুদা চৌধুরী (এম.এ) । ইতোমধ্যে সভা সমাবেশ, সামাজিক, রাজনৈতিক ও সেবামূলক কর্মকান্ডের মাধ্যমে ইউনিয়নবাসীকে ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে তার প্রার্থী হওয়ার বিষয়টি সামাজিক যোগাযোগ ফেসবুকে ভাইরাল হয়েছে।

তিনি ৯নং পরৈকোড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি মরহুম বীরমুক্তিযোদ্ধা মোঃ আলী মিয়া চৌধুরী’র নাতি মামুর খাইন গ্রামের মরহুম মোহাম্মদ আবু জাফর চৌধুরীর ছেলে। বর্তমানে তিনি ব্যবসায়ীক কাজে জড়িত।

খোঁজ নিয়ে জানা গেছে, তিনি পরৈকোড়া ইউনিয়নের বিভিন্ন এলাকা চষে বেড়াচ্ছেন ও বর্তমান আওয়ামী লীগ সরকার ও ভূমি মন্ত্রী আলহাজ্ব সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপি’র বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড সাধারণ মানুষের মাঝে তুলে ধরছেন। এছাড়াও জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া প্রতিশ্রুতি গ্রাম হবে শহর স্বপ্নপূরণে কাজ করছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্ন গ্রামকে শহরে পরিণত করতে আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে একজন দক্ষ সংগঠক, নিস্বার্থবান সমাজহিতৈষী প্রার্থী হিসাবে কাজ করে যাচ্ছেন।

চেয়ারম্যান পদে আ.লীগের মনোনয়ন প্রত্যাশায় প্রতিনিয়ত সামাজিক অনুষ্ঠান, মতবিনিময় সভা, গণসংযোগ ও বিভিন্ন ধরনের শোডাউন চালিয়ে যাচ্ছেন। করোনাকালে অসহায় মানুষকে ত্রাণ বিতরণ, মসজিদ, মন্দির, ক্লাবসহ বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে অনুদান দিচ্ছেন।

এ ব্যাপারে জানতে চাইলে এম নুরুল হুদা চৌধুরী বলেন, আমি পরৈকোড়া ইউনিয়নবাসীর মানুষের পাশে থেকে সেবা করতে চাই। সেই ধারাবাহিকতায় জনগণের চাহিদা মোতাবেক প্রার্থী হতে চাই। কারণ এলাকার প্রত্যেক জনগণের সাথে আমার আত্মার সম্পর্ক রয়েছে এবং ছোটবেলা থেকে ছাত্রলীগের রাজনীতির মাধ্যমে সাধারণ মানুষের পাশে থেকে সেবা দিয়ে আসছি । আমি চেয়ারম্যান হলে পরৈকোড়া কে একটি মডেল ইউনিয়ন হিসেবে গড়ে তুলব। শালিস-বিচারের স্বচ্ছতা এনে ন্যায় বিচার প্রতিষ্ঠাসহ গ্রাম্য আদালত কার্যকর করার চেষ্টা চালিয়ে যাব, সেই সঙ্গে নারী নির্যাতন, সন্ত্রাস, চাঁদাবাজ ও মাদকমুক্ত ইউনিয়ন গড়ে তুলব।

তিনি আরও বলেন, জনগণের মতামতের ভিত্তিতে যদি মনোনয়ন দেয়া হয় তাহলে আমি নৌকার মনোনয়ন পাব। জননেত্রী শেখ হাসিনা যদি আমাকে মনোনয়ন দেন তাহলে আমি বিপুল ভোটের মাধ্যমে নির্বাচিত হব ইনশাআল্লাহ।

বাংলাদেশ ছাত্রলীগঃ-

সভাপতি-
মাহাতা পাটনীকোঠা আর্দশ উচ্চ বিদ্যালয় ছাত্রলীগ (১৯৯৪ইং)
* সভাপতি-
৯নং পরৈকোড়া ইউনিয়ন ছাত্রলীগ (১৯৯৯ইং)
* সহ সভাপতি আনোয়ারা কলেজ ছাত্রলীগ (১৯৯৮ইং)
* যুগ্ন সাধারণ সম্পাদক, আনোয়ারা উপজেলা ছাত্রলীগ (২০০২ইং)।
* আহবায়ক কমিটির সদস্য- চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগ (২০০৩ইং)

* নির্বাহী সদস্য, বাংলাদেশ ছাত্রলীগ ( রিপন- রোটন কমিটি)২০০৭ইং

* সহ- সভাপতি, জননেত্রী শেখ হাসিনা পরিষদ। চট্টগ্রাম মহানগর শাখা।
* সভাপতি- মুক্তিযুদ্ধের ইতিহাস ও সাহিত্য চর্চা পরিষদ- চট্টগ্রাম।
সভাপতি- মামুর খাইন সরকারি প্রাথমিক বিদ্যালয়।
সভাপতি- মামুর খাইন যুগবাণী তরুণ সংঘ রেজিস্ট্রেশন নং- ২০০৩/৯৭।
* সহ সভাপতি- চট্টগ্রাম সাহিত্য পাঠচক্র
* সহ সভাপতি- চট্টগ্রাম জেলা সমাজকল্যাণ ফেডারেশন।
আজীবন সদস্য- রেডক্রিসেন্ট সোসাইটি
সহ সভাপতি- চট্টগ্রাম জেলা সেক্টর কমান্ডার্স ফোরাম মুক্তিযুদ্ধ’৭১
* সাংগঠনিক সম্পাদক- চট্টগ্রাম মহানগর বঙ্গবন্ধু পেশাজীবি পরিষদ
** সাংগঠনিক সম্পাদক- বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতা স্মৃতি পরিষদ।

* সদস্য- চট্টগ্রাম চেম্বার এন্ড কমার্স ইন্ডাস্ট্রিজ
* আজীবন সদস্য- আনোয়ারা ডায়বেটিস সমিতি- চট্টগ্রাম।
* সাধারণ সম্পাদক
৯নং পরৈকোড়া ইউনিয়ন সমিতি- চট্টগ্রাম।
***সাধারণ সম্পাদক- আনোয়ারা ফাউন্ডেশন।
* সম্পাদক- যুগবাণী ডটকম।
* সভাপতি- ওষখাইন মামুর খাইন তাতুয়া দিঘির পাড় কৃষক সমবায় সমিতি লিঃ।