মোহনগঞ্জে অন্বেষা সাহিত্য সংসদের উদ্যোগে একুশ উপলক্ষে স্বরচিত কবিতা পাঠের প্রতিযোগিতা ও আলোচনা সভা

প্রকাশিত: ৮:৩৪ অপরাহ্ণ , ফেব্রুয়ারি ২৪, ২০২১

জাতীয় শহীদ দিবস ও মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২১ ইং উদযাপন উপলক্ষে নেত্রকোণার মোহনগঞ্জ উপজেলার অন্যতম সাহিত্য সংগঠন অন্বেষা সাহিত্য সংসদের উদ্যোগে স্বরচিত কবিতা পাঠের প্রতিযোগিতা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) বিকেল ৪ টায় পৌরসভাস্থ আব্দুল মমিন স্মৃতি পরিষদের কার্যালয়ে অন্বেষার প্রতিষ্ঠাতা সভাপতি সুমন মাহমুদ শেখের সভাপতিত্বে এবং মাকসুদা ইয়াসমিন মুক্তার সঞ্চালনায় এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোহনগঞ্জের সাংস্কৃতিক অঙ্গনের পুরোধা বাবু অমল চন্দ্র সরকার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিভৃতচারী কবি ও লেখক মো. সাজ্জাদুল হক, মোহনগঞ্জ আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী রফিকুর রহমান ও লোকসংগীত শিল্পী ও গবেষক আবদুল মোমেন খান।

সম্মানিত অতিথিবৃন্দ ছাড়াও অন্বেষার সদস্যদের মধ্য থেকে বক্তব্য রাখেন, অন্বেষার প্রতিষ্ঠাকালীন সদস্য মো. শহীদুল্লাহ, সুমন ভুইয়া, এম এম এইচ আল – মুলকী, সোহেল আহম্মেদ, মো. গোলাম রাব্বি, রফিকুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে সভাপতির উদ্বোধনী বক্তব্যের পরেই শুরু হয় স্বরচিত কবিতা পাঠের প্রতিযোগিতা। এতে বেশ কয়েকজন স্থানীয় প্রতিযোগী অংশগ্রহণ করেন। প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন সোহেল আহম্মেদ, ২য় স্থান অধিকার করেন এম এম এইচ আল- মুলকী এবং ৩য় স্থান অধিকার করেন আল মামুন চৌধুরী। বিজয়ীদের হাতে উপস্থিত অতিথিবৃন্দ পুরস্কার তুলে দেন।

অনুষ্ঠানে বাবু অমল চন্দ্র সরকারকে সভাপতি ও সুমন মাহমুদ শেখকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি ঘোষণা করা হয় এবং নবনির্বাচিতদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। সবশেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে আবদুল মোমেন খান, শাহ জামাল, প্রিয়ন্তী প্রমুখ শিল্পীরা গান পরিবেশন করেন এবং সভাপতির সমাপনী বক্তব্যের মধ্য দিয়ে অনুষ্ঠান সমাপ্ত হয়।