ঝালকাঠিতে সাংবাদিক মিজানুর রহমান খানের স্মরণসভা অনুষ্ঠিত

প্রকাশিত: ২:২৭ অপরাহ্ণ , ফেব্রুয়ারি ১৩, ২০২১

ঝালকাঠি রিপোর্টার্স ইউনিটির আয়োজনে বিশিষ্ট সাংবাদিক মিজানুর রহমান খানের স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা ১১ টায় ঝালকাঠি টাউনহলস্থ রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে এ স্মরণসভা অনুষ্ঠিত হয়।
এতে প্রধান আলোচক ছিলেন ঝালকাঠি জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির। তিনি বলেন, সাংবাদিক মিজানুর রহমান খান একজন দেশপ্রেমিক, সত ও সাহসী সাংবাদিক। সকল সাংবাদিকের মিজানুর রহমান খানের জীবনআদর্শ অনুসরণ করা উচিত।
রিপোর্টার্স ইউনিটির সভাপতি আল-আমিন তালুকদারের সভাপতিতে স্মরণসভায় অন্যান্যর মধ্যে বক্তব্য দেন প্রেসক্লাব সভাপতি বীর মুক্তিযোদ্ধা চিত্ত রঞ্জন দত্ত, সিনিয়র সভাপতি সাংবাদিক হেমায়েত উদ্দিন হিমু, দুলাল সাহা, শ্যামল সরকার, জিয়াউল হাসান পলাশ, টেলিভিশন সাংবাদিক সমিতির সভাপতি আজমীর হোসেন তালুকদার, সাধারণ সম্পাদক শফিউল আজম টুটুল, রিপোর্টর্স ইউনিটির সহ-সভাপতি মো. আতিকুর রহমান, সাধারণ সম্পাদক আঃ মন্নান তাওহীদ। এ সময় জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।
বক্তারা বলেন, প্রয়াত মিজানুর রহমান খান ছিলেন একজন সত, নির্ভিক ও নিবেদিত প্রাণ সাংবাদিক। তিনি আইনের ছাত্র না হয়েও আইন ও সংবিধান বিশেষজ্ঞ হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছিলেন। মিজানুর রহমান খানের শুণ্যতা দেশ ও সাংবাদিকতার জন্য অপূরণীয় ক্ষতি।
সভার শুরুতে সাংবাদিক মিজানুর রহমান খানের স্মৃতির প্রতি সম্মান জানিয়ে এক মিনিট নীরবতা পালন এবং শেষে তাঁর আত্মার মাগফেরাত কামণা করে দোয়া ও মোনাজাত করা হয়।