শীত এলেই জমে উঠে ব্যাডমিন্টন

প্রকাশিত: ৭:২৩ অপরাহ্ণ , ফেব্রুয়ারি ১, ২০২১

মেহেদী হাসান চৌধুরী টাঙ্গাইল ঃ শীতে সবচেয়ে জনপ্রিয় খেলা হচ্ছে ব্যাডমিন্টন। আর এই শীত শুরু হওয়ার সাথে সাথেই বিভিন্ন পাড়া—মহল্লায় যুবক থেকে শুরু করে বিভিন্ন পেশার মানুষ মেতে উঠে এই ব্যাডমিন্টন খেলায়। কোথাও কোথাও ১০/১২দিন এই খেলার আয়োজন করেই থেমে যায়। কিন্তু ‘খেলাধুলায় বাড়ে বল, মাদককে না বল’ এই শ্লোগান নিয়ে ব্যতিক্রমিক উদ্যোগ গ্রহন করেছে কালিহাতী উপজেলার মগড়া সাহিত্য সংসদ।
মাস ব্যাপী এই ব্যাডমিন্টন খেলায় দেশের বিভিন্ন জেলা থেকে যুবকরা অংশ নিচ্ছেন এ খেলায়। প্রতিদিন সন্ধ্যা ছয়টা থেকে শুরু হয়ে রাত ১০টা

 

 

 

 

পর্যন্ত চলে এ খেলা। খেলা চলাকালে দূরদুরান্ত থেকে আসা দর্শকদের সমাগমে মেতে উঠে সবাই।
শুক্রবার সরেজমিন কালিহাতী উপজেলার মগড়া ইউয়িনের বেতবাড়ি গ্রামে বিকেল পাঁচটায় গিয়ে দেখা যায়, দলে দলে যুবকসহ বিভিন্ন বয়সের মানুষ খেলার মাঠে গিয়ে উপস্থিত হচ্ছেন। সন্ধ্যা ছয়টার মধ্যেই পুরো মাঠ কানায় কানায় ভড়ে গেলা দর্শকদের পদচারনায়। খেলা শুরু হওয়ার সাথে সাথেই কেউ খেলোয়ারদের উৎসাহিত করার জন্য হাতে তালি দিচ্ছেন আবার কেউ মনোযোগ দিয়ে খেলা উপভোগ করছেন।
কালিহাতী পৌর এলাকার আব্দুস সাত্তার খান জানান, তিনি পেশায় একজন ব্যবসায়ী। তার ছেলে মুশফিক ও ছেলের বন্ধু সোলায়মান দুইজনে মিলে ব্যাডমিন্টন খেলায় অংশ নিয়েছিলেন। তবে তারা প্রতিযোগিতা থেকে বাদ পড়ে গেছেন। তবুও দুইদিন খেলা দেখে তার খুব ভাল লাগার কারনে তিনি প্রতিদিনই খেলা দেখতে এখানে আসেন।
পাশ্ববর্তী ঘাটাইল উপজেলার হামিদপুর এলাকার আবুল কাশেম জানান, তারও কলেজ পড়–য়া ছেলে মোঃ আদনান ও বন্ধু কবির হোসেন ব্যাডমিন্টন প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন। ছেলের খেলা দেখতে এসে খুবই ভাল লাগে তার। এজন্য প্রতিদিনই তিনি মোটরসাইকেল নিয়ে এই খেলা দেখতে আসেন এখানে। তবে তার ছেলে প্রতিযোগিতা থেকে বাদ পড়েছে অনেক আগেই।
মগড়া সাহিত্য সংসদের পৃষ্ঠপোষক মোঃ রাসেল ভূইয়া জানান, মাদক থেকে যুবসমাজকে দূরে রাখতেই মাসব্যাপী এই ব্যাডমিন্টন খেলার আয়োজন করা হয়েছে। খেলার শুরু থেকেই বিভিন্ন শ্রেনীর মানুষের সহযোগিতায় অনেক সারা পেয়েছেন খেলার আয়োজকরা।
প্রসঙ্গত, মাসব্যাপী এই ব্যাডমিন্টন প্রতিযোগিতা ২ জানুয়ারি থেকে শুরু হয়েছে। এতে বিভিন্ন জেলার ৩২টি দল অংশ নিয়েছেন। খেলার চূড়ান্ত প্রতিযোগিতা শুক্রবার (৫ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত হবে।