যথাযথ মর্যাদায় মরমী কবি আব্দুল মজিদ তালুকদার এর জন্মবার্ষিকী পালিত

প্রকাশিত: ১:০৩ অপরাহ্ণ , জানুয়ারি ৬, ২০২১

গতকাল ০৫/০১/২০২১ মঙ্গলবার বাউল সাধক মরমি কবি আব্দুল মজিদ তালুকদার এর ১২৩ তম জন্মবার্ষিকী উপলক্ষে নেত্রকোণা উদীচী শিল্পীগোষ্ঠীর হলরুমে এক আলোচনা ও মজিদগীতি পরিবেশন করা হয়।

সন্ধ্যায় জন্মদিনের কেক কাটার মধ্য দিয়ে শুরু আনুষ্ঠানিকতা । আলোচনা পর্ব শেষে শুরু হয় লোক সংগীতানুষ্ঠান ।

জন্মদিন পালন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, নেত্রকোনা উদীচী শিল্পী গোষ্ঠীর সভাপতি নেত্রকোণা। প্রধান অতিথি ছিলেন ভাষা সৈনিক আবুল হোসেন কলেজ এন্ড লোকগবেষনা কেন্দ্রর অধ্যক্ষ ননী গোপাল । আব্দুল মজিদ তালুকদার এর মূল প্রবন্ধ পাঠ করেন মজিদগীতি সম্পাদনা ও সংগ্রাহক , অধ্যক্ষ গোলাম মোস্তফা। বিশেষ অতিথি ও আলোচক ছিলেন ভাষা সৈনিক আবুল হোসেন কলেজ ও লোকগবেষক কেন্দ্রের প্রতিষ্ঠাতা ইকবাল তপু । ভালোবাসার কবি তানভীর জাহান । কবি সাহিত্যিক, নাট্যকার ও সাংবাদিক রাখাল বিশ্বাস । নেত্রকোনা উদীচি শিল্পী গোষ্ঠীর সম্পাদক জনাব অশিদ সম্পাদক, অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বাউল সাধক আব্দুল মজিদ তালুকদারের কনিষ্ট সন্তান বাংলাদেশ জাতীয় বেতার ও টেলিভিশনের কন্ঠশিল্পী আবুল বাসার তালুকদার । অনুষ্ঠান সঞ্চালনা করেন ছড়াকার, কবি গবেষক ও সাংবাদিক বাবু সঞ্চয় সরকার ।

 

অনুষ্ঠানে মজিদগীতি পরিবেশন করেন, আব্দুল মজিদ তালুকদারের ২য় ছেলে আবুল কালাম তাং, বাউল সবুজ সরকার, বাউল নুরুমিয়া, শিল্পী আইনাল হক , শিল্পী নুপুর সরকার, শিশু শিল্পী শরিফ সরকার ও আবুল বাসার তালুকদার। যন্ত্র সংগীতে ছিলেন, জনাব মুখলেছুর রহমান (বাঁশি), বাবু ভক্ত চন্দ্র সরকার (তবল)। অমল (জীপশি),।

আয়োজনে আব্দুল মজিদ তালুকদার শিল্পীগোষ্ঠী,

 

আব্দুল মজিদ তালুকদার এর ১২৩তম জন্মদিন পালন অনুষ্ঠান সফল করার জন্য নেত্রকোনা উদীচী শিল্পীগোষ্ঠী সহ অনুষ্ঠানে উপস্থিত সকলের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করেছেন আবুল বাসার তালুকদার ।