জাতীয় বেতারে এসএম শফিকের গান করলেন প্রখ্যাত সঙ্গীতজ্ঞ ইউনুস আলী মোল্লা

প্রকাশিত: ১১:৪৪ অপরাহ্ণ , ডিসেম্বর ৩০, ২০২০

বিনোদন প্রতিবেদক :

বাংলাদেশ জাতীয় বেতারের ঢাকা কেন্দ্রে এ প্রজন্মের জনপ্রিয় গীতিকবি এস এম শফিক এর লেখা গান গাইলেন উপমহাদেশের প্রখ্যাত গীতিকার, সুরকার, সংগীত পরিচালক ও সংগীত প্রশিক্ষক ইউনুস আলী মোল্লা ।

৩০ ডিসেম্বর বুধবার, বাংলাদেশ জাতীয় বেতারের সংগীত বিভাগ ঢাকা কেন্দ্রের আমন্ত্রণে এসে, এস এম শফিকের লেখা গান রেকর্ড করেন বহুমূখী প্রতিভাধর, প্রবীণ এই সংগীতজ্ঞ ।

এ ব্যাপারে এস এম শফিক বলেন, বাংলাদেশের সাংস্কৃতিক অঙ্গনের কিংবদন্তি, শ্রদ্ধেয় ইউনুস আলী স্যার আজ বাংলাদেশ জাতীয় বেতারে আমার লেখা গান রেকর্ড করেছেন, এটি আমার জীবনের বড় পাওয়া । আমি নিজেকে ধন্য মনে করছি । দেশের প্রথম সারির একজন সাংস্কৃতিক ব্যক্তিত্ব হয়ে আমার মত একজন নবীন গীতিকারের গান করে তিনি মহানুভবতার পরিচয় দিয়েছেন । আমি তাহার কাছে শিখছি । তিনি সর্বসময়ই আমাকে উৎসাহ দেন । এবার বেতারে আমার লেখা গান গাওয়ার মাধ্যমে তিনি আমাকে আরো অনুপ্রাণিত করলেন । তিনি হলেন আলোকিত মানুষ গড়ার কারিগর । তাহার হাতধরে বাংলাদেশ ও ভারতে অনেক শিল্পী প্রতিষ্ঠিত হয়েছে । বিখ্যাত হয়েছে মনির খানের মতো অনেক সংগীতশিল্পী । তিনি একদিকে যেমন শুদ্ধ ধারার সংগীত পরিচালক ও সংগীত প্রশিক্ষক, আরেকদিকে তিনি জনপ্রিয় সংগীতশিল্পী । পাশাপাশি তিনি একজন গীতিকার হিসেবেও বিখ্যাত । “প্রেমের মর্ম বোঝেনা যে / মন দিওনা তারে / যার তার সাথে করলে পিরিত / কান্দায় বারে বারে” এমন অসংখ্য কালজয়ী গানের গীতিকারও তিনি । সব চেয়ে বড় কথা হলো, তিনি একজন আদর্শবান নক্ষত্র পুরুষ । ইউনুস আলী স্যার এর মতো প্রতিভাধর হাজার বছরে দুইএকজনই জন্ম নেয় । আমি তাহার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করি