কমরেড মণি সিংহের জীবন ও কর্ম সবসময় অনুপ্রেরণা যোগাবে

প্রকাশিত: ১০:৪৫ অপরাহ্ণ , ডিসেম্বর ৩০, ২০২০

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কমরেড মণি সিংহ সদ্য স্বাধীন ও যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশের পুনর্গঠনে প্রশংসনীয় অবদান রেখেছেন। এই বিপ্লবী জননেতার জীবন ও কর্ম আমাদের সবসময় অনুপ্রেরণা যোগাবে।

প্রধানমন্ত্রী আগামীকাল কমরেড মণি সিংহের মৃত্যুবার্ষিকী উপলক্ষে  দেয়া বাণীতে বলেন, “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সঙ্গে কমরেড মণি সিংহের রাজনৈতিক ও ব্যক্তিগত সম্পর্ক ছিল অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ। সদ্য স্বাধীন ও যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশের পুনর্গঠনে তিনি প্রশংসনীয় অবদান রাখেন। এই বিপ্লবী জননেতার জীবন ও কর্ম আমাদের সবসময় অনুপ্রেরণা যোগাবে।”

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি)’র অন্যতম প্রতিষ্ঠাতা এবং বাংলাদেশের প্রথম সরকারের উপদেষ্টা কমরেড মণি সিংহের ৩০তম মৃত্যুবার্ষিকীতে শেখ হাসিনা তাঁর স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা এবং তাঁর আত্মার শান্তি কামনা করেন।

প্রধানমন্ত্রী বলেন, বিপ্লবী ও প্রগতিশীল গণআন্দোলনের শ্রদ্ধেয় রাজনৈতিক ব্যক্তিত্ব কমরেড মণি সিংহ উপমহাদেশের বৃটিশবিরোধী আন্দোলন ও বাঙালির স্বাধিকার আদায়ের সংগ্রামসহ সারাজীবন কৃষক-শ্রমিক-মেহনতি মানুষের অধিকার প্রতিষ্ঠার সকল ন্যায়সংগত আন্দোলন ও সংগ্রামে প্রত্যক্ষভাবে যুক্ত ছিলেন। ১৯৭১ সালে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে কমরেড মণি সিংহ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।