সেই কণ্ঠশিল্পী লিটন মারা গেছেন

প্রকাশিত: ১২:০৯ অপরাহ্ণ , জুন ৫, ২০২০

মস্তিষ্কে রক্ষক্ষরণ হয়ে মারা গেছেন শূন্য দশকের গোড়ার দিকের জনপ্রিয় কণ্ঠশিল্পী লিটন। মৃত্যুকালে বয়স হয়েছিলো ৪৬। বিষ্যয়টি নিশ্চিত করেছেন কণ্ঠশিল্পী তুহিন। লিটনের গাওয়া ‘তুমি কী আমায় আগের মতো বাসো ভালো’ গানটি ব্যুয়াপক শ্রোতাপ্রিয়তা পায়। ছড়িয়ে পড়ে মুখে মুখে। গানের সুরকার ছিলেন আইয়ুব বাচ্চু। ‘তুমি কী আমায় আগের মতো বাসো ভালো’ গানটি মিক্সড অ্যালবাম ‘মন জ্বলে’ তে প্রকাশ পায়।

শফিক তুহিন  বলেন, ‘বৃহস্পতিবার বিকেল ৫টায় নিজের চট্টগ্রামের বাসায় স্ট্রোক করেন লিটন। এরপর তাকে চট্টগ্রামের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তিনি মারা যান।’

শফিক তুহিন বলেন, ‌আমার গীতিকবিতা ও শ্রদ্ধেয় আইয়ুব বাচ্চুর সুরে জনপ্রিয় গান “তুমি কি আমায় আগের মতো বাসো ভালো” গানের গায়ক লিটন আর নেই! করোনাকালে এমনিতেই মন ভালো থাকে না। এমন সময় লিটনের মৃত্যুর খবর পেতে হবে ভাবিনি। আমরা খুব ভালো বন্ধু ছিলাম। বাচ্চু ভাইয়ের শিষ্য ছিলাম আমরা। বাচ্চু ভাই চলে গেলেন। এবার গেল বন্ধু লিটনও। আমি ওর আত্মার শান্তি কামনা করছি।

লিটন ও স্টিলার ব্যান্ড-এর উত্থান ২০০০ সালে, বেনসন অ্যান্ড হেজেজ ব্যান্ড প্রতিযোগিতার মাধ্যমে। তবে লিটন তার ব্যান্ড নিয়ে নিজের শহর চট্টগ্রামেই ছিলেন। নিজের শহরকে ঘিরেই স্বপ্ন দেখতে ভালোবাসতেন।