“নো মাস্ক, নো প্যাসেন্জার”

প্রকাশিত: ৬:২০ অপরাহ্ণ , ডিসেম্বর ২, ২০২০

চট্টগ্রাম নগরীতে করোনা ভাইরাসের দ্বিতীয় ওয়েভ মোকাবেলায় ‘নো মাস্ক, নো প্যাসেন্জার’ এই শ্লোগানকে সামনে রেখে সচেতনতামূলক কার্যক্রম শুরু করেছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)

বুধবার (২ ডিসেম্বর) সকাল ১১ টায় নগরীর জিইসির মোড় এলাকায় এ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে অনুষ্ঠান উদ্বোধন করেন সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর। এসময় পথচারী ও বাসযাত্রীদের মাঝে করোনার দ্বিতীয় ওয়েব মোকাবেলায় সচেতনতামূলক মাস্ক বিতরণ করা হয়।

এসময় সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর বলেন, নগর বাসীকে করোনা ভাইরাসের সংক্রামণের হাত থেকে সুরক্ষিত রাখতে পুলিশের এই প্রয়াস। শীত আসার সাথে সাথে করোনার সংক্রমণ বাড়তে শুরু করেছে। সরকারের পক্ষ থেকে মাস্ক পরার উপর জোরদার করা হয়েছে।

জানা যায়, সিএমপির উত্তর, দক্ষিণ, পশ্চিম ও বন্দর জোন সহ চারটি জোনকে ভাগ করে ক্রমান্বয়ে এসব মাস্ক বিতরণ করা হবে বলা পুলিশের পক্ষ থেকে জানানো হয়।

এই কর্মসূচি সম্পর্কে আকবরশাহ্ থানা ট্রাফিক পরিদর্শক এস এম শওকত হোসেন বলেন, করোনা দ্বিতীয় ঢেউ আমাদের জীবনব্যবস্থায় মারাত্মক ঝুঁকি বয়ে আনতে পারে। এর ব্যপকতা প্রথম বারের চেয়েও অনেক বেশী, তাই আমাদের সকলকে কাঁধে কাঁধ মিলিয়ে এর প্রতিকার করতে হবে। জনসচেতনতা ও নিয়ম মেনে চলা ব্যতিরেকে আমরা এই জীবন ধ্বংসকারী জীবাণুর মোকাবেলা করতে পারব না। আমাদের সকলকে সচেতন হতে হবে এবং আশে পাশের সবাইকে সচেতন করতে হবে।

তিনি আরো বলেন, আজ আমরা আমাদের পক্ষ থেকে এই মাস্ক বিতরণের মাধ্যমে সকল কে এর ব্যবহার নিশ্চিত করার জন্য আবেদন রেখেছি। সমাজের সকল স্তরের জনসাধারণকে এর জন্য এগিয়ে আসার আহ্বান করে তিনি বলেন এই মহামরীকে আমরা জয় করব হাতে হাত রেখে। এই বিজয়ের মাসে এই মহামারিকে বিজয় করে আমরা আমাদের প্রিয়জনদের একটি সুন্দর সকাল উপহার দিতে পারব এই প্রত্যাশা করছি।