হাওর বিষয়ক মন্ত্রণালয় গঠনের দাবিতে রাজধানীতে সংবাদ সম্মেলন

প্রকাশিত: ৩:০৭ অপরাহ্ণ , নভেম্বর ২৯, ২০২০

হাওর বিষয়ক মন্ত্রণালয় গঠনের দাবিতে রাজধানীতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে শুক্রবার সকাল ১১ টায এ সংবাদ সম্মেলন করে হাওর বিষয়ক মন্ত্রণালয় বাস্তবায়ন আন্দোলন ফোরাম নামে একটি সংগঠন।

সংবাদ সম্মেলনের শুরুতেই সঞ্চালক সিলেট জেলা কমিটির আহবায়ক ও কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ঋতু রঞ্জন দেব হাওর বিষয়ক মন্ত্রণালয় বাস্তবায়ন আন্দোলন ফোরাম এর প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় কমিটির সভাপতি মো: ইকবাল হোসেনকে হাওর বন্ধু উপাধি প্রদানের প্রস্থাব করেন, সেসময় উপস্থিত নেতৃবৃন্দ  এ প্রস্তাবকে স্বাগত জানান।

প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, কৃষকনেতা কেশব রঞ্জন সরকার, বিশেষ অতিথি ছিলেন হাওর পাড়ের কৃতি সন্তান সাংস্কৃতিক ব্যক্তিত্ব হাওর টিভির পরিচালক রুবেল শংকর বিশ্বাস, ফোরামের কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি ও গাজিপুরস্ত নেত্রকোণা সমিতির সভাপতি এডভোকেট বিপ্লব মজুমদার, নেত্রকোণা জেলা ফোরামের সদস্য সচিব সুস্থির সরকার, কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি ও যুগ্ন আহবায়ক, নেত্রকোণা জেলা শাখা শামীম তালুকদার, কেন্দ্রীয় কমিটির সদস্য সুভাষ দেবনাথ প্রমুখ।

উপস্থিত বক্তারা হাওর পাড়ের মানুষের টেকসই উন্নয়নের জন্য পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মতো ৭টি জেলা যথা নেত্রকোণা, কিশোরগঞ্জ, সুনামগঞ্জ, সিলেট, মৌলভীবাজার, হবিগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়া জেলা নিয়ে হাওর বিষয়ক মন্ত্রণালয় গঠনের জোর দাবি জানান।