দেশে করোনায় আরও ২৮ জনের মৃত্যু

প্রকাশিত: ৫:২৯ অপরাহ্ণ , নভেম্বর ২৩, ২০২০

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ২৮ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬ হাজার ৪১৬ জন। এছাড়া ভাইরাসটি শনাক্ত হয়েছে আরও ২ হাজার ৪১৯ জনের দেহে। এ নিয়ে মোট শনাক্ত হলো ৪ লাখ ৪৯ হাজার ৭৬০ জন করোনা রোগী।

সোমবার (২৩ নভেম্বর) বিকেলে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, নতুন করে সুস্থ হয়েছেন ২ হাজার ১৮৩ জন। ফলে মোট সুস্থ হয়েছেন ৩ লাখ ৬৪ হাজার ৬১১ জন।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ১১৭টি ল্যাবে ১৬ হাজার ৫৯টি নমুনা পরীক্ষা করা হয়। এ ছাড়া নমুনা সংগ্রহ হয়েছে ১৬ হাজার ২৪০টি। এ পর্যন্ত দেশে মোট ২৬ লাখ ৬৫ হাজার ১৩১টি নমুনা পরীক্ষা করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে পুরুষ ২১ জন এবং নারী সাতজন। দেশে করোনায় এ পর্যন্ত চার হাজার ৯৩০ জন পুরুষ এবং এক হাজার ৪৮৬ জন নারীর মৃত্যু হয়েছে।

গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচজন এবং ষাটোর্ধ্ব ২১ জন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগের ২১ জন, চট্টগ্রাম বিভাগের চারজন এবং সিলেট বিভাগের একজন। তাঁরা সবাই হাসপাতালে মারা গেছেন।

উল্লেখ্য, দেশে করোনাভাইরাসে সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় গত ৮ মার্চ। তার ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।