পীরগঞ্জে অবৈধভাবে বালু উত্তোলনকালে ১০টি ট্রাক্টর আটক

প্রকাশিত: ৪:৪৬ অপরাহ্ণ , নভেম্বর ২১, ২০২০

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার দৌলতপুর ইউনিয়নের কদমতলী সহ বিভিন্ন ঘাটে অবৈধভাবে বালু উত্তোলন করে নিয়ে যাওয়ার সময় বালু ভর্তি ১০ টি ট্রাক্টর এসিল্যান্ড এর হাতে আটক হয়েছে।
জানাযায় ৮ নং দৌলতপুর ইউনিয়নের কাস্তোর ও বনুয়া পাড়া মৌজায় অবস্থিত নদীর ঘাটে দীর্ঘদিন ধরে অবৈধভাবে কতিপয় সুযোগসন্ধানী ব্যাক্তি প্রচলিত আইনকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে বালু উত্তোলণকরে নিজেদের পকেট ভারী করে আসছিল ।

এ পরিস্থিতিতে স্থানীয় লোকজনের অভিযোগের পেক্ষিতে শুক্রবার নদীর বালুমহলে অভিযান পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ তরিকুল ইসলাম। কমিশনারের উপস্থিতি লক্ষ্য করে দ্রুত বালু ভর্তি ট্রাক্টর নিয়ে পলায়ন কালে এসিল্যান্ড তাদেরক কে আটক করে স্থানীয় জনগন ও পুলিশের সহায়তায় থানায় নিয়ে যান । ট্রাক্টর গুলো আটকের পর থানা থেকে ছাড়িয়ে নেওয়ার জন্য বিভিন্ন মহলের তদ্বীর অব্যাহত রয়েছে। আটক ট্রাক্টক গুলোর মালিক যথা ক্রমে শাহাজাহান আলী,জিয়ারুল ইসলাম, আনিসুর রহমান সুমন ও মিজানুর রহমান মিজান বলে জানা গেছে। বালু উত্তোলনকারীরা অধিকাংশই সরকারীদলের রাজনীতিতে জড়িত বলে স্থানীয়রা জানিয়েছেন । শনিবার বিকেলে এ রির্পোট লেখা পর্যন্ত ট্রাক্টরগুলো স্থানীয় থানা হেফাজতে রয়েছে ।