খাগড়াছড়ি জেলা তথ্য অফিসের উদ্যোগে উন্মুক্ত বৈঠক অনুষ্ঠিত

প্রকাশিত: ৬:২২ অপরাহ্ণ , নভেম্বর ১৬, ২০২০

খাগড়াছড়ি জেলার দীঘিনালা উপজেলায় ১নং মেরুং ইউনিয়নের মিলন কার্বারী পাড়ায় এ উন্মুক্ত বৈঠক আয়োজন করে খাগড়াছড়ি জেলা তথ্য অফিস ।

জেলা তথ্য অফিসার মো: বেনজীর আহমেদ এর সভাপতিত্বে আয়োজিত বৈঠকে স্থানীয় নারী নেত্রী (গ্রাম প্রধান) মহিলা কার্বারী সুমনা ত্রিপুরা, স্থানীয় সাবেক মেম্বার হতেন্দ্র লাল ত্রিপুরা ও পাড়াকর্মী জল কুমারী ত্রিপুরা উপস্থিত ছিলেন।

স্বাগত বক্তব্যে জেলা তথ্য অফিসার বেনজীর আহমেদ বলেন, শীত মৌসুমে দেশে করোনাভাইরাস সংক্রমণ বৃদ্ধির আশংকা করছে সরকার। এজন্য সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে । হাট-বাজার ও সকল অফিসে মাস্ক ব্যবহার বাধ্যতামূলক করেছে। মাস্ক ব্যবহার ব্যতীত সেবা প্রদান না করার বিষয়ে সকল দপ্তরে নির্দেশনা প্রদান করেছে সরকার। কোভিড-১৯ সংক্রমণের সম্ভাব্য দ্বিতীয় ধাক্কা মোকাবেলায় অবশ্যই মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি প্রতিপালনের জন্য নির্দেশনা দেওয়া হয়েছে।

বক্তারা এ বৈঠকে করোনাভাইরাস পরিস্থিতি ও দুর্যোগকালে সরকারের বিভিন্ন পদক্ষেপ, প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ ব্রান্ডিং, বিভিন্ন ক্ষেত্রে সরকারের অর্জিত সাফল্য ও উন্নয়ন পরিকল্পনা নিয়ে আলোচনা করেন। মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতহাস, ভিশন ২০২১ ও ২০৪১ এর লক্ষ্য ও অর্জনসমূহ উন্মুক্ত বৈঠকে তুলে ধরেন। মানব পাচার, মাদক, সন্ত্রাস, গুজব, জঙ্গিবাদ ও নাশকতা, ইভটিজিং, সামাজিক যোগাযোগ মাধ্যমের সদ্ব্যবহার, পরিবেশ সংরক্ষণ এবং সামাজিক বিভিন্ন ইস্যু সম্পর্কে বক্তব্য রাখেন।

উন্মুক্ত বৈঠকের পর জনসচেতনতামূলক চলচ্চিত্র ও প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণি পেশার নারী-পুরুষ ও শিশু কিশোর উপস্থিত ছিলেন। গতকাল (১৫ নভেম্বর ২০২০) রবিবার বিকাল ৩ টায় একই উপজেলায় বোয়ালখালী ইউনিয়নের রাজেন্দ্র কার্বারী পাড়ায় অন্য এক উন্মুক্ত বৈঠক অনুষ্ঠি হয়।

জেলা তথ্য অফিসার বেনজীর আহমেদ বলেন, সরকারের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মেনে করোনাকালীন জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে খাগড়াছড়ি সদর, দীঘিনালা, মহালছড়ি ও পানছড়ি উপজেলায় খাগড়াছড়ি জেলা তথ্য অফিসের কার্যক্রম চলমান রয়েছে। তারমধ্যে চলচ্চিত্র প্রদর্শনী, উন্মুক্ত বৈঠক, সড়ক প্রচার, ডিসপ্লেবোর্ড স্থাপন, লোকসঙ্গীত, মহিলা সমাবেশ ও পুস্তিকা বিতরণ এর মাধ্যমে সরকারের বিভিন্ন বিষয় অবহিত করা হচ্ছে।