চাটমোহরে ফ্রান্সের পতাকায় আগুন // প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোনের কুশপুত্তলিকা দাহ

প্রকাশিত: ১২:০৩ অপরাহ্ণ , নভেম্বর ৭, ২০২০

ফ্রান্সে মহানবী (স:) এর ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদে চাটমোহরে ফ্রান্সের পতাকা ও ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোনের কুশপুত্তলিকা দাহ করা হয়েছে। চাটমোহরে ‘তাওহিদী জনতা’ নামের একটি সংগঠন ৬ নভেম্বর শুক্রবার বাদ জু’মা পূর্ব ঘোষিত এই কর্মসূচি পালন করেছেন। প্রচুর মুসুল্লী, যুবক-কিশোর প্রতিবাদ ও বিক্ষোভ কর্মসূচিতে অংশ গ্রহণ করেন।

স্থানীয় বিভিন্ন মসজিদের মুসুল্লীগণ ছোটশালিখা জামে মসজিদ চত্ত্বরে (নতুন বাজার মোড়) সমাবেত হয়ে ব্যানার সহযোগে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল অংশ গ্রহণ করেন। কড়া পুলিশী পাহারায় ফ্রান্স বিরোধী বিভিন্ন শ্লোগানে প্রকম্পিত বিক্ষোভ মিছিলটি পৌর সদরের শাহী মসজিদ মোড়ে পৌঁছে ফ্রান্সের প্রেসিডেন্টের কুশ পুত্তলিকায় মারপিট ও পাদুকাঘাত করে অগ্নিসংযোগ করে। এ সময় ফ্রান্সের পতাকায় ছেঁড়া স্যান্ডেল ঝুলিয়ে অগ্নি সংযোগ করা হয়।

শাহী সমজিদ মোড়ে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন ছোটশালিখা জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা আবু বক্কার সিদ্দিক। মনির উদ্দীন মনি’র সঞ্চালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তাগণ বাংলাদেশ থেকে ফ্রান্সের দূতাবাসকে বহিস্কার করা, ফ্রান্সের সাথে সকল প্রকার কূটনৈতিক সম্পর্ক বিচ্ছিন্ন করা, ফ্রান্স থেকে আমদানী বন্ধ, ফ্রান্সের তৈরি সকল প্রকার পণ্য বর্জনের জন্য সকলের প্রতি আহবান জানান।