চিত্রসাংবাদিক খান আমিন এর ৩৭তম জন্মদিন

প্রকাশিত: ৫:৫৬ অপরাহ্ণ , অক্টোবর ১, ২০২০

বিনোদন ডেক্স:

আজ ১ অক্টোবর ময়মনসিংহের নগুয়া গ্রামের সম্ভ্রান্ত খান পরিবারের সুযোগ্য সন্তান বিশিষ্ট চিত্র সাংবাদিক খান আমিন এর শুভ জন্মদিন ।

সদা হাস্যজ্জল, বিনয়ী ও বন্ধু প্রিয় এই স্বনামধন্য চিত্রসাংবাদিককে সোশ্যাল মিডিয়া সহ বিভিন্ন মাধ্যমে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন তার বন্ধু মহল ও গণমাধ্যমকর্মীসহ সাংস্কৃতিক অঙ্গনের সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ ।

দেশ ও জাতির কল্যাণে অবদান রাখতে দৃষ্টি ছিল মিডিয়ার দিকে । ছোট থেকেই সাহিত্য সংস্কৃতির দিকে ছিল গভীর টান । তিনি বিশ্বাস করতেন যে একমাত্র সুস্থ ধারার সাংস্কৃতিক শিল্প সৃষ্টির মাধ্যমে সমাজকে বদলে দেয়া সম্ভব । কুসংস্কার, মাদক, ইভটিজিং ও দুর্নীতিমুক্ত সমাজ গঠনে মিডিয়ার বিকল্প নেই । তাই তিনি সৃজনশীল সংস্কৃতি শিল্প তৈরি করতে নিজেকে একজন দক্ষ সাংস্কৃতিক কারিগর হিসেবে গড়ে তুলতে পাড়ি জমান রাজধানী ঢাকায় । হাতে তুলে নেন ক্যামেরা ।

চিত্রসাংবাদিকতার মধ্য দিয়ে কর্মজীবন শুরু করে পরবর্তীতে একুশে টিভির ক্যামেরাপারসন হিসেবে কাজ করেন অনেক বছর, পাশাপাশি দেশবরেণ্য সংস্কৃতিকর্মী ও ফিল্ম নির্মাতাদের সাথেও কাজ করতে থাকেন আর নিজেকে দক্ষ সাংস্কৃতিক কারিগর হিসেবে গড়ে তুলতে থাকেন । শৈশবে দেখা স্বপ্নগুলো এখন খান আমিন এর হাতের নাগালে । তিনি দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন ।