লাল সবুজ রঙ মেখে মোহনগঞ্জ অভিমুখে ‘মোহনগঞ্জ এক্সপ্রেস’

সুস্থির সরকার সুস্থির সরকার

বিভাগীয় প্রধান ময়মনসিংহ

প্রকাশিত: ৪:৪৪ অপরাহ্ণ , সেপ্টেম্বর ২৪, ২০২০

ঢাকা-মোহনগঞ্জ-ঢাকা রুটে মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনের পুরাতন কোচ পরিবর্তন করে ইন্দোনেশিয়া থেকে আনা মিটারগেজ কোচ যুক্ত করে নতুন রূপে এই রুটে  যাত্রা শুরু করলো।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) ২.২০ টার দিকে মোহনগঞ্জের উদ্দেশ্যে কমলাপুর স্টেশন ছেড়ে আনুষ্ঠানকিক যাত্রা শুরু করল হাওরবাসীর স্বপ্নের এ ট্রেন। এ সময় ট্রেনে উপস্থিত ছিলেন নেত্রকোণার উন্নয়নের কিংবদন্তী প্রধানমন্ত্রীর কার্যালয়ে সাবেক সিনিয়র সচিব, বাংলাদেশ বিমান এয়ার লাইন্স এর পরিচালনা কমিটির চেয়াম্যান সাজ্জাদুল হাসান। এই ট্রেনটির রুট পারমিশনের ক্ষেত্রে উনার ভূমিকা ছিল অগ্রগন্য। নবরূপে মোহনগঞ্জ এক্সেপ্রেস এর আনুষ্ঠানিক যাত্রার মূহূর্তগুলোকে প্রাণবন্ত করতে তা সরাসরি সম্প্রচার করেছে হাওর টিভি। হাওর টিভির এই সরাসরি প্রোগ্রামের মাধ্যমে  ঢাকা কমলাপুর রেল স্টেশন ও মোহনগঞ্জ রেল স্টেশন থেকে হাওর টিভির মাধ্যমে সরাসরি যাত্রী সাধারণ তাদের অনুভূতির কথা প্রকাশ করতে পেরেছেন। অনুভুতি প্রকাশ করেছেন সাজ্জাদুল হাসান।

১৪টি কোচ বিশিষ্ট এই আন্তনগর ট্রেনের আসন সংখ্যা, দিনের বেলা ৬৫৩টি এবং রাতের বেলা ৬৩৮টি। এর মধ্যে শোভন চেয়ার, শীতাতাপ নিয়ন্ত্রিত চেয়ার (এসি চেয়ার স্নিগ্ধা), শীতাতাপ নিয়ন্ত্রিত স্লিপার (এসি সিট/এসি বার্থ) কোচ রয়েছে বলে জান গেছে।

তাছাড়া, মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনটি ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে প্রতিদিন দুপুর ২টা ২০ মিনিটে ছাড়ে এবং রাত ৮টা ৪০মিনিটে মোহনগঞ্জ রেলওয়ে স্টেশনে গিয়ে পৌঁছায়। আবার রাত সাড়ে ১১টায় মোহনগঞ্জ থেকে ছেড়ে পরদিন ভোর ৬ টায় ঢাকায় আসে ট্রেনটি।

নতুনরূপে এই ট্রেনটির পথচলাকে সাধুবাদ জানিয়েছেন এলাকার মানুষ। নেত্রকোণাস্থ মোহনগঞ্জ সমিতির আহবায়ক মো: ইকবাল হোসেন জানান ট্রেনটির নতুনত্ব ফিরে আসায় সম্মানিত যাত্রীগণ ভ্রমনের ক্ষেত্রে অনেক স্বস্তিবোধ করবেন। রাস্তায় চলাচলের সময় অকারণে যেন সময় নষ্ট না করে সে জন্য কর্তৃপক্ষের প্রতি দৃষ্টি আকর্ষণ করেছেন তিনি।

 

Loading