বাসায় নিয়ে আনসার সদস্যকে নির্যাতনের অভিযোগ

প্রকাশিত: ৮:১৫ পূর্বাহ্ণ , সেপ্টেম্বর ১৪, ২০২০

রাজধানীর মিরপুরে এক আনসার সদস্যকে বাসায় দাওয়াত দিয়ে নির্যাতনের অভিযোগ উঠেছে এক কথিত সাংবাদিকের বিরুদ্ধে। ওই কথিত সাংবাদিকের নাম ইমতিয়াজ খান রুবেল।
অভিযোগকারী আনসার সদস্যের নাম শফিকুল ইসলাম। তার বাড়ি টাঙ্গাইল সদর থানার হুগড়া গ্রামে। বর্তমানে তিনি শফিপুর আনসার একাডেমিতে কর্মরত। তিনি কথিত সাংবাদিক ইমতিয়াজ খানের বিরুদ্ধে মিরপুর মডেল থানায় একটি এজাহার দায়ের করেছেন। পুলিশ তা মামলা হিসেবে গ্রহণ করেছে।

আনসার সদস্য শফিকুলের অভিযোগ, দাওয়াত দিয়ে আটকে রেখে তাকে নির্যাতন করেছেন ইমতিয়াজ খান। তাকে নগ্ন করে, মদ খাইয়ে ভিডিও ধারণ করা হয়েছে। সেই ভিডিও প্রকাশ করে দেওয়ার ভয় দেখিয়ে তার কাছ থেকে আদায় করা হয়েছে দুই লাখ ৫৮ হাজার টাকা।

বাদীর এজাহার সূত্রে জানা যায়, গত ৩ সেপ্টেম্বর মেরুদন্ডে ব্যথা নিয়ে গাজীপুর থেকে ঢাকায় আসেন শফিকুল। পরের দিন হাতিরঝিলে ঘুরতে এক ছোট ভাইয়ের মাধ্যমে ইমতিয়াজ খান রুবেলের সঙ্গে পরিচয় হয়। শফিকুলকে নিজের বাসায় চায়ের দাওয়াত দেন ইমতিয়াজ। ওই দিন রাত দশটায় ঠিকানা অনুযায়ী মিরপুর ২ নম্বরের এইচ-বøক, দুই নম্বর রোড, ১৭ নম্বর বাড়ির সাত তলার একটি ফ্ল্যাটে যান শফিকুল ও সেই ছোট ভাই। সেখানেই তাদের হ্যান্ডকাফ পরিয়ে আটকে রেখে নির্যাতন চালানো হয়। মিরপুর মডেল থানার ওসি মো. মোস্তাজিরুর রহমান জানান, এ ঘটনায় থানায় মামলা হয়েছে। অভিযোগের ভিত্তিতে আসামির বাসায় অভিযান চালিয়ে একজনকে গ্রেফতার করা হয়েছে। ইমতিয়াজকে গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।