সাভার থানা বিএনপির সভাপতি আলালের ইন্তেকালে বিএনপির শোক প্রকাশ

প্রকাশিত: ৭:২২ অপরাহ্ণ , মে ২৯, ২০২০
এইচ এম হুমায়ুন কবির, বিশেষ প্রতিনিধি:
 
শুক্রবার আনুমানিক বিকাল ৫:০০ ঘটিকায় রাজধানীর অ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সাভার থানা বিএনপির সভাপতি ও বিরুলিয়া ইউনিয়নের একাধিকবার নির্বাচিত সফল চেয়ারম্যান হাজী মাহমুদুল হাসান আলাল ইন্তেকাল করেন। ( ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন) বর্ষীয়ান এই রাজনীতিবিদের অকাল মৃত্যুতে বিএনপি’র অপূরণীয় ক্ষতি হয়েছে উল্লেখ করে শোক প্রকাশ করেছেন ঢাকা জেলা বিএনপির সভাপতি সালাউদ্দিন বাবু, সাবেক মন্ত্রী ও ডাকসু ভিপি আমান উল্লাহ আমান, সাভার থানা বিএনপি’র সেক্রেটারী গোলাম মোস্তফা ও সাভার থানা যুবদল সভাপতি গোলাম হোসেন ডালিমসহ বিনপির বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।
 
পারিবারিক সূত্রে জানা যায়, বুধবার সকালে তার নিজস্ব বাসভবনের সামনে গোলাপ গাছের পরিচর্চা করছিলেন। আকস্মিকভাবে তিনি তখন মাটিতে ঢলে পড়েন। তড়িঘড়ি করে তার সাথে থাকা দুইজন সহযোগি তাকে ধরে উঠান। পরবর্তীতে তিনি আবার স্বাভাবিক ভাবে গোলাপ গাছের পরিচর্যা করতে থাকেন। সাথে থাকা সহযোগীরা বাসায় চলে যেতে তাকে অনুরোধের পরও কিছু হয়নি বলে আবার গোলাপ গাছের পরিচর্যা শুরু করেন তিনি। মিনিট কয়েকের মধ্যেই পুনরায় তিনি মাটিতে লুটিয়ে পড়লে সঙ্গীয় সহযোগী ও পরিবারের সদস্যদের সহযোগিতায় তাকে দ্রুত হাসপাতালে নিয়ে আসলে শারীরিক অবস্থা পরীক্ষা-নিরীক্ষার পর চোখ কপালে উঠে কর্তব্যরত ডাক্তারগনের। কোন রকম কালক্ষেপণ ছাড়াই ডাক্তারগন নিবিড় স্নায়ু পরিচর্যা কেন্দ্রের ( নিউরো.আই.সি. ইউ বা নিউরোলজিক্যাল ইন্টেন্সিভ কেয়ার ইউনিটে) চিকিৎসকরা আপ্রাণ চেষ্টা করছিলেন । অবস্থার কোন উন্নতি না হলে গতকাল পরিবার ও দলীয় নেতাকর্মীদের অনুরোধে আলালকে স্থানান্তর করা হয় ঢাকার অ্যাপোলো হসপিটালে। কোন কিছুতেই যেন আর শেষ রক্ষা হলোনা, অবশেষে আজ বিকেল পাঁচটায় সৃষ্টিকর্তার ডাকে সাড়া দিয়ে সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে যান তিনি।
 
হাজী মাহমুদুল হাসান আলাল বিরুলিয়া ইউনিয়নে একাধিকবার চেয়ারম্যান নির্বাচিত হওয়া ছাড়াও ছাত্রজীবনে সাভার বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্র সংসদের নির্বাচিত ধর্ম বিষয়ক সম্পাদকসহ ছাত্রদল ও সাভার উপজেলা বিএনপির বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন এবং সর্বশেষ তিনি সাভার থানা বিএনপি’র সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছিলেন।